দুপুর ১:৩০, মঙ্গলবার, ২৬শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ ক্রিকেট / ভয় ধরিয়ে দিয়েছিলেন মাশরাফি
ভয় ধরিয়ে দিয়েছিলেন মাশরাফি
অক্টোবর ১, ২০১৬

কাটার মাস্টারের অভাবটা বুঝতে দিচ্ছিলেন না মাশরাফি। কারণ, তার দারুণ এক কাটারে কুপোকাত আফগানিস্তানের অন্যতম সেরা বিধ্বংসী ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদ। পরের বল করতে দৌড় দিলেন। দৌড়ে এসে বল ছোড়ার আগ মুহূর্তেই পা পিছলে পড়ে গেলেন সবার প্রিয় ম্যাশ।

মুহূর্তেই নীরব মিরপুর স্টেডিয়ামে উপস্থিত ২৫ হাজার দর্শক। অধিকাংশেরই মাথায় হাত! পীনপতন নীরবতা। সবারই মনে ভর করেছে তখন অজানা শঙ্কা- না জানি কী হয়! না জানি আবার বড় ইনজুরির কবলে পড়ে মাঠ ত্যাগ করতে হয় সত্যিকারের যোদ্ধা মাশরাফিকে।

মাশরাফির ইনজুরি প্রবণতা জানেন বাংলাদেশি ক্রিকেট সমর্থকরা। ক্যারিয়ারে এখন পর্যন্ত ছোট-বড় মিলিয়ে ১৩ বার ছুরি-কাঁচির নিচে যেতে হয়েছে। ফিরে এসেছেন প্রতিবারই। তবে ইনজুরির কারণে প্রিয় সংস্করণ টেস্ট ক্রিকেটটা ছেড়েই দিতে হয়েছে তাকে।

এদিন আফগানিস্তান ইনিংসে বোলিংয়ে সূচনাটা শুরু করেছিলেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। প্রথমে ওভারে দুর্দান্ত বোলিং করে তুলে নিয়েছেন মেডেন। দারুণ কিছু ইনসুইংয়ের সঙ্গে নিয়ন্ত্রিত বোলিংয়ে আফগানদের চেপে ধরেছে টাইগাররা।

নিজের দ্বিতীয় এবং দলের তৃতীয় ওভারের প্রথম বলেই বোল্ড করে ফেরালেন আফগান ওপেনার মোহাম্মদ শাজহাদকে। এখন পর্যন্ত ৩ ওভার বল করে ১টি মেডেনসহ ৮ রানে তুলে নিয়েছেন ১টি উইকেট।

মাশরাফি শুধু একজন ভালো বোলারই নন, বাংলাদেশের সেরা অধিনায়কও বটে। তার নেতৃত্বে সর্বাধিক ৩১টি ওয়ানডে ম্যাচ জিতেছে বাংলাদেশ। ২০১৪ সালে আজকের একদিন আগে দ্বিতীয় দফায় বাংলাদেশের দায়িত্ব নিয়েছিলেন ম্যাশ। এর আগে টানা হারতে থাকা বাংলাদেশকে শুধু ব্যর্থতার বৃত্ত থেকে বের করে আনেননি ক্রিকেট বিশ্বে বাংলাদেশকে তুলে এনেছেন সেরা সাত নাম্বার র্যাংকিংয়েও।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :