রাত ১:১৮, শনিবার, ১৭ই নভেম্বর, ২০১৭ ইং
/ ক্রিকেট / বেয়ারস্টোর বিদায়ে চাপে ইংল্যান্ড
বেয়ারস্টোর বিদায়ে চাপে ইংল্যান্ড
অক্টোবর ২৯, ২০১৬

দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে শুরুতেই দুই উইকেট হারানো ইংল্যান্ডকে কিছুটা আশা দেখাচ্ছিল রুট-বেয়ারস্টোর জুটি। তবে এ জুটিকে খুব বেশি দূর এগোতে দিলো না মিরাজ। বেয়ারস্টোকে (২৪) এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলে সাজঘরে ফেরেন ডানহাতি এই অপস্পিনার। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ইংল্যান্ডের সংগ্রহ ৬ উইকেট হারিয়ে ১১৬ রান।

শনিবার মিরপুরে ৩ উইকেটে ৫০ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে ইংল্যান্ড। দিনের শুরুতেই আঘাত হানেন মেহেদী হাসান মিরাজ। এই অফ স্পিনারের বলে সুইপ করতে গিয়ে বোল্ড হয়ে ফিরেন মইন আলি (১৭ বলে ১০)। এরপর তাইজুল ইসলামের বলে জো রুটকে ফেরানোর একটি সুযোগ হাতছাড়া মাহমুদউল্লাহ। তার ব্যাটের কানায় লেগে আসা বল তালুবন্দি করতে ব্যর্থ হন রিয়াদ।

তবে পরের বলেই বেন স্টোকসকে শূন্য রানে ফেরান তাইজুল ইসলাম। ব্যক্তিগত শূন্য রানে শর্ট লেগে থাকা মুমিনুলের হাতে ক্যাচ দিয়ে ফেরেন আগের ম্যাচের সেরা এই খেলোয়াড়।

এর আগে স্পিনারদের ঘূর্ণির সঙ্গে পেসারদের আউট সুইংগারে বিধ্বস্ত হয়ে বাংলাদেশ প্রথম ইনিংসে অলআউট ২২০ রানে। জবাব দিতে নেমে ইংল্যান্ডের শুরুটা খুব বেশি ভালো হলো হয়নি। শুরুতেই ওপেনার বেন ডাকেটকে ফিরিয়ে বাংলাদেশকে শুভ সূচনা এনে দেন সাকিব আল হাসান। এরপর অ্যালিস্টার কুক এবং গ্যারি ব্যালান্সকেও ফিরিয়ে দেন মেহেদী হাসান মিরাজ।

দলীয় ৪২ রানে পড়লো ইংল্যান্ডের তৃতীয় উইকেট। ১২.৩ ওভার শেষে ৫০ রান করার পরই নামে বৃষ্টি। মুষলধারে বৃষ্টি নামার পর খেলা বন্ধ হয়ে যায় এবং দিনের খেলাই শেষ করে দেয়া হয়।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :