সকাল ৯:৫০, শুক্রবার, ২০শে জানুয়ারি, ২০১৭ ইং
/ ফুটবল / বাফুফে ভবনে চলছে এএফসির সেমিনার
বাফুফে ভবনে চলছে এএফসির সেমিনার
অক্টোবর ২৫, ২০১৬

বাংলাদেশ প্রিমিয়ার লিগের ফুটবলার, ক্লাব ও ক্লাব কর্মকর্তাদের মাঝে পেশাদারী মনোভাব আনার লক্ষ্যে দুই দিনব্যাপী সেমিনার আয়োজন করেছে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। যেখানে খেলোয়াড়দের সার্বিক অবস্থান, খেলোয়াড়ী জীবন-পরবর্তী কর্মকাণ্ড, ম্যাচ পাতানো জুয়াড়িদের কর্মকাণ্ড ও স্বাস্থ্যগত সতর্কতা নিয়ে আলোকপাত করা হচ্ছে।

আজ মঙ্গলবার থেকে বাফুফে ভবনে শুরু হয়েছে দুই দিন ব্যাপী এএফসি প্লেয়ার্স সাপোর্ট প্রোগ্রাম বিষয়ক এই সেমিনার। বিপিএল-এর ১২টি ক্লাবের ছয়টি করে দল প্রতিদিনই দুই সেশনে অংশ নেবে এই সেমিনারে। আজকের সেমিনারে বক্তব্য রাখেন এএফসি ডেভেলপমেন্ট অফিসার যোগেশ দেশাই, ইনটিগ্রিটি অফিসার হাসান হায়দার খান, কনসালটেন্ট শশী কুমার ও এএফসির ঢাকা  মেডিক্যাল প্রতিনিধি ডা. মো. আলি ইমরান।

বিপিএল-এর খেলোয়াড়দের সংজ্ঞা কী, তাদের দায়িত্ব ও ক্লাবের প্রতি দায়বদ্ধতা, ক্লাবের খেলোয়াড়ের প্রতি দায়বদ্ধতা, খেলোয়াড়দের বীমা নিরাপত্তা, খেলা ছেড়ে দেওয়ার পর কোচ, প্রশাসক, উপদেষ্টা হিসেবে বিভিন্ন কর্মকাণ্ড, বর্তমানে কী কী উপায়ে ম্যাচ পাতানো হয় ও জুয়াড়িরা কী কী উপায়ে খেলোয়াড়দের প্রলুব্ধ করে, ম্যাচ পাতানোর প্রস্তাব পেলে খেলোয়াড়দের করণীয়, নিজের খাদ্যাভাস, পুষ্টি ও ফিটনেস ধরে রাখার বিষয়ে আলোকপাত করেন আলোচকরা।

বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ এ প্রসঙ্গে বলেন, ‘ফুটবলের উন্নয়নে খেলোয়াড় ও ক্লাব উভয়েরই অনেক দায়িত্ব রয়েছে। যেসব বিষয়গুলো এখনও আমরা পুরোপুরি বাস্তবায়ন করতে পারিনি। তাই সেসব বিষয়গুলোকে সেমিনারে তুলে ধরা হয়েছে। সার্বিকভাবে সেমিনারটি আমাদের জন্য খুবই গুরুত্বপুর্ণ।’



লাইক দিয়ে সঙ্গে থাকুন :