রাত ৯:৪৯, শনিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৭ ইং
/ ক্রিকেট / বাংলাদেশের ‘নিরাপত্তা বিশ্বসেরা’ বললেন মঈন
বাংলাদেশের ‘নিরাপত্তা বিশ্বসেরা’ বললেন মঈন
অক্টোবর ১১, ২০১৬

বাংলাদেশ সফর নিয়ে ইংল্যান্ড কম জল ঘোলা করেনি। অবশেষে বাংলাদেশে এসে ঢাকা পর্ব শেষে ইংলিশরা এখন বন্দরনগরী চট্টগ্রামে। সেখানে একটি ওয়ানডে খেলার পর টাইগারদের বিপক্ষে একটি টেস্ট ম্যাচেও মুখোমুখি হবে সফরকারীরা। এরপর আবারো ফিরবে ঢাকায়।

পর্যাপ্ত নিরাপত্তা পাওয়ার আশ্বাস নিয়েই বাংলাদেশে সফরে এসেছিল ইংল্যান্ড ক্রিকেট দল। গত ৩০ সেপ্টেম্বর বাংলাদেশে আসে ইংলিশরা। এরপর থেকে ঢাকায় কড়া নিরাপত্তায় ছিল সফরকারী দলটি। সোমবার চট্টগ্রামে আসার পর একই মানের নিরাপত্তা পাচ্ছে তারা।

আর বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থায় মুগ্ধ ইংলিশ অলরাউন্ডার মঈন আলি। অন্য দেশকেও বাংলাদেশে সফরে আসার আহ্বান জানিয়েছেন তিনি।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচ শুরুর আগের দিন মঙ্গলবার (১১ অক্টোবর) দুপুরে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সেখানে ইংলিশদের প্রতিনিধি হয়ে আসা মঈন এমন মনোভাব ব্যক্ত করেন।

সফরের শুরু থেকেই বাংলাদেশের নিরাপত্তার প্রশংসা করে মঈন জানান, ‘আমি এর আগে কোনো দেশকে এতটা নিরাপত্তা দিতে দেখিনি। সফরে আমাদের যেভাবে নিরাপত্তা দেওয়া হচ্ছে তা বিশ্বের সেরা। এখানকার দেওয়া নিরাপত্তাকে কেউ ছাড়িয়ে যেতে চাইলে তাদের খুব ভালো করতে হবে। এটা অনেক বড় একটি ব্যাপার। অন্য দেশগুলোকে বাংলাদেশ সফরে আসার জন্য উৎসাহ দেব। বাংলাদেশ সফর করতে তাদের অনুপ্রাণিত করব।’

বুধবার (১২ অক্টোবর) জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তৃতীয় ও শেষ ওয়ানডে বাংলাদেশের মুখোমুখি হবে সফরকারী ইংল্যান্ড। সিরিজে ১-১ এ সমতা থাকায় শেষ ম্যাচটি হয়ে উঠেছে সিরিজ নির্ধারণী ম্যাচ। এরপর আগামী ২০ অক্টোবর এই স্টেডিয়ামেই শুরু হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :