সকাল ৮:৫২, মঙ্গলবার, ২১শে ফেব্রুয়ারি, ২০১৭ ইং
/ হ্যান্ডবল / বাংলাদেশকে হারিয়ে হ্যান্ডবলের শিরোপা ভারতের
বাংলাদেশকে হারিয়ে হ্যান্ডবলের শিরোপা ভারতের
অক্টোবর ১৪, ২০১৬

ভারতীয় মহিলা দলের শিরোপা উৎসবআইএইচএফ হ্যান্ডবলের পুরুষ ও নারী দুই বিভাগের শিরোপা জিতে নিয়েছে ভারত। বৃহস্পতিবার শহীদ (ক্যাপ্টেন) এম. মনসুর আলী স্টেডিয়ামে অনুষ্ঠিত দুটি ফাইনালেই ভারতের কাছে হেরে যায় বাংলাদেশ।

পুরুষদের ফাইনালে ভারত ৪৬-২৫ গোলে বাংলাদেশকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। প্রথমার্ধে সফরকারীরা ২০-১০ গোলে এগিয়ে ছিল। ভারতের হয়ে সর্বোচ্চ ১১ গোল করেন অনিল কুদিয়া। বাংলাদেশের পক্ষে সোহেল রানা ৬টি, শাইল ৫টি, ডালিয়ানখুম লুসাই ৪টি, রবিউল আউয়াল ও ইমরান ৩টি করে, হারমোনি ত্রিপুরা দুটি, বিল্লাল হোসেন ও সামসুদ্দিন একটি করে গোল করেন। পুরুষদের স্থান নির্ধারনী ম্যাচে পাকিস্তান ৪২-১৪ গোলে নেপালকে হারিয়ে তৃতীয় হয়। প্রথমার্ধে বিজয়ী দল ১৮-৭ গোলে এগিয়ে ছিল। পাকিস্তানের জুনায়েদ সর্বোচ্চ ৬টি ও নেপালের চন্দ্র সর্বোচ্চ ৫টি গোল করেন।

মহিলাদের ফাইনালে ভারত ৪৮-২৯ গোলে বাংলাদেশ মহিলা দলকে হারিয়ে শিরোপা জিতে নেয়। প্রথমার্ধে ভারত ২৬-৭ গোলে এগিয়ে ছিল। বাংলাদেশের পক্ষে শিফা ও রহিমা ৮টি করে, শহিদা বানু ৪টি, রুবিনা ও পুর্নিমা ৩ টি করে, শাহনাজ-পারুল-শাহিনা একটি করে গোল করেন। ভারতের পক্ষে সর্বোচ্চ ৮টি গোল করেন মনিকা।
মহিলাদের স্থান নির্ধারনীতে পাকিস্তান ৩৪-১৬ গোলে শ্রীলঙ্কাকে হারিয়ে হয়েছে তৃতীয়। প্রথমার্ধে পাকিস্তান মহিলা দল ২২-৭ গোলে এগিয়ে ছিল। পাকিস্তানের পক্ষে জাহরা নিসার সর্বোচ্চ ১২ গোল এবং শ্রীলঙ্কার পক্ষে সন্ধ্যা সর্বোচ্চ ৮ গোল করেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :