দুপুর ২:৪৩, বৃহস্পতিবার, ১৯শে জানুয়ারি, ২০১৭ ইং
/ ক্রিকেট / বাংলাদেশই জিতবে সিরিজ, বিশ্বাস সুজনের
বাংলাদেশই জিতবে সিরিজ, বিশ্বাস সুজনের
অক্টোবর ৮, ২০১৬

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে দারুণ প্রতিদ্বন্দ্বিতা গড়েও হেরে গেছে বাংলাদেশ। তবে ম্যাচের এক সময় মনে হয়েছিল বাংলাদেশের জয় শুধুই সময়ের ব্যাপার। এমন হারে ০-১ তে সিরিজে পিছিয়ে থেকে আগামীকাল রোববার দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে টাইগাররা। এ ম্যাচেই ঘুরে দাঁড়াবে মাশরাফিরা এমনটাই বিশ্বাস করেন বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন। শুধু তাই নয় শেষ পর্যন্ত ২-১ এ বাংলাদেশই সিরিজ জিতবে বলে আশাবাদী বাংলাদেশ দলের সাবেক এ অধিনায়ক।

শনিবার মাশরাফিদের টিম হোটেলে খেলোয়াড়দের সঙ্গে আলোচনায় বসেন সুজন। অলোচনা শেষে সাংবাদিকদের তিনি বলেন, ‘এ সিরিজ থেকে এখনও আমাদের অনেক কিছু পাওয়ার আছে। ০-১ এ পিছিয়ে থাকলেও এটা ২-১ হতে পারে। সে বিশ্বাস আমাদের সকল খেলোয়াড়দের মাঝেই আছে। এসব দলের সাথে খেলতে গেলে চাপ থাকবেই, কারণ তারাও পেশাদার দল। ওয়ানডে দল হিসেবে দারুণ ভালো একটা দল, তবে আমরা বিশ্বাস করি- সিরিজটা এখনও জিততে পারি।’

আগের দিন ৩১০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে এক পর্যায়ে ৫৩ বলে ৩৯ রানের প্রয়োজন ছিল বাংলাদেশের, হাতে ছিল ছয়টি উইকেট; কিন্তু সেখান থেকে মাত্র নয় রানের মাথায় পাঁচ উইকেট হারিয়ে ফেলে টাইগাররা। উল্টো ২১ রানের হার মানতে হয় তাদের। সে ম্যাচের ভুল থেকে শিক্ষা নিয়ে আগামী ম্যাচে নতুন উদ্যমে ঘুরে দাঁড়াবে বাংলাদেশ, এমনটাই প্রত্যাশা বাংলাদেশ ম্যানেজারের।

‘অবশ্যই আমরা খুব দারুণ একটা ম্যাচ খেলেছি, খেলায় জয় পরাজয় আছেই। হয়তো শেষ দিকে আমরা সেভাবে টিকে থাকতে পারি নাই। কালকের ম্যাচের পর না, প্রথম থেকেই আমাদের বিশ্বাস ছিল ইংল্যান্ডকে আমরা হারাতে পারি। ওদের হারানোর মত দল আমরা। কাল যে সকল ছোট-খাট ভুল ছিল তা থেকে শিক্ষা নিয়ে নতুন উদ্যমে জয়ের জন্যই খেলবো।’

উল্লেখ্য, আগামীকাল রোববার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ম্যাচে ইংলিশদের মুখোমুখি হবে বাংলাদেশ। এরপর ১২ অক্টোবর চট্টগ্রামে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে মোকাবেলা করবে দল দু’টি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :