সকাল ১০:৪০, শনিবার, ২২শে জুলাই, ২০১৭ ইং
/ ক্রিকেট / প্রথম টেস্টে নেই শাহরিয়ার নাফীস
প্রথম টেস্টে নেই শাহরিয়ার নাফীস
অক্টোবর ১৬, ২০১৬

ইংল্যান্ড সিরিজের দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্টের জন্য দল চূড়ান্ত করে ফেলেছে নির্বাচকরা। বুধবার দুপুরে জাগো নিউজের সঙ্গে আলাপকালে এ তথ্য নিশ্চিত করে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, `আমরা দল চূড়ান্ত করে বোর্ডে জমা দিয়েছি। এখন বোর্ড সভাপতির অনুমোদন পেলে তা ঘোষণা করা হবে। ` তবে যতদূর জানা গেছে আজ বিকেলের পর থেকে রাতের মধ্যে দল ঘোষণা করা হবে।

এদিকে যার অন্তর্ভুক্তি নিয়ে কানাঘুষা চলছিলো সেই শাহরিয়ার নাফীসের জায়গা হয়নি প্রথম টেস্টের দলে। গত দুই বছর ধারাবাহিক ভাবে ভালো খেলা নাফিস মূলত জায়গা পায়নি তামিম, ইমরুল ও মুমিনুলের জায়গা আগে থেকেই নিশ্চিত থাকায়। তবে দ্বিতীয় টেস্টের জন্য তাকে দলে ভাবা হচ্ছে এমনটা জানিয়েছেন প্রধান নির্বাচক।

এদিকে জাগো নিউজের পাঠকরা আগেই জেনে গেছেন ১৪ জনের এই দলে ৯ ব্যাটসম্যান থাকবে। এদের মধ্যে তামিম, ইমরুল, মুমিনুল, মুশফিক, সাকিব, মাহমুদউল্লাহ অটো চয়েজ। তাহলে বাকি তিনজন কারা? তা নিয়ে চলছিলো জল্পনা কল্পনা। নাফীসের জায়গা না হওয়া সেটা অনেকটা পরিষ্কার হয়ে গেছে। এখন সাব্বির আহমেদ রুম্মান, মোসাদ্দেক হোসেন সৈকত, সৌম্য সরকার ও মেহেদী হাসান মিরাজের মধ্যে যে কোন তিনজন দিয়েই পূরণ করা হবে এই কোঠা। কেউ কেউ নাসিরের কথা ভাবলেও সেই নাসির ওয়ানডে শেষেই ঢাকা ফিরে এসেছেন।

এদিকে যতদুর জানা গেছে, সাকিব-তাইজুলের সঙ্গে তৃতীয় স্পিনার হিসেবে বিশ্ব যুব ক্রিকেটে নেতৃত্ব দেয়া মিরাজের টেস্ট দলে জায়গা পাওয়ার সম্ভাবনা উজ্জ্বল। যেহেতু জুবায়ের হোসেন লিখনের সাম্প্রতিক ফর্ম তেমন ভাল নয়, তাই বিকল্প চিন্তা। আর তা হলে সাব্বির আহমেদ রুম্মান, মোসাদ্দেক হোসেন সৈকত, সৌম্য সরকারের মধ্যে যে কোন দুইজন জায়গা পাবেন একাদশে।

এদিকে বোলারদের মধ্যে শফিউলের জায়গা নিশ্চিত। মোহাম্মদ শহীদ এখন পুরোপুরি ফিট না হওয়ায় আল-আমিন ও রুবেলের মধ্যে যে কাউকে দলে দেখা যেতে পারে। এছাড়া দুই তরুণ তুর্কি আবু হায়দার রনি ও আবু জায়েদ রাহী, এদের মধ্য থেকেও যে কেউ শেষ মুহূর্তে দলে ঢুকে গেলেও অবাক হওয়ার কিছু থাকবে না।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :