বিকাল ৫:৪২, শনিবার, ২৭শে মে, ২০১৭ ইং
/ ক্রিকেট / নিজ পারফরম্যান্সে উচ্ছ্বসিত মঈন
নিজ পারফরম্যান্সে উচ্ছ্বসিত মঈন
অক্টোবর ২৮, ২০১৬

একথা যে কেউই স্বীকার করবেন মিরপুরে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে বাংলাদেশকে ২২০ রানে অলআউটের মূল হোতা ইংলিশ স্পিনার মঈন আলী। মূলত তার বিধ্বংসী বোলিংয়েই এত স্বল্প সংগ্রহ নিয়ে টাইগারদের ইনিংসের সমাপ্তি টানতে হয়েছে।
এদিন ১৯.৫ ওভার বল করে মঈন তুলে নিয়েছেন মুশফিকদের ৫টি উইকেট। আর সেজন্যই উচ্ছ্বসিত এই ইংলিশ বোলার। ‘ভাল আরও একটি ম্যাচ খেললাম, বল করে আমি খুবই সন্তুষ্ট। দিনটি ভালই কাটলো।’
শুক্রবার বিকেলে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে নিজ পারফরম্যান্সের প্রতিক্রিয়া জানাতে গিয়ে একথা বলেন ইংলিশ অলরাউন্ডার।
তবে স্পিন ঘূর্ণিতে মঈন বাংলাদেশ ২২০ রানের স্বল্প সংগ্রহে আটকে দিয়ে সন্তুষ্ট হলেও নিজেদের প্রথম ইনিংসের ব্যাটিংয়ে সন্তুষ্ট নন। কেননা, দিনের শেষ সেশনে সাকিব ও মিরাজের স্পিন যাদুতে ৪২ রান তুলতেই তাদের হারাতে হয়েছে অধিনায়ক অ্যালিস্টার কুক, বেন ডাকেট ও গ্যারি ব্যালান্সের মত তিন টপ অর্ডারের উইকেট।
ফলে বাংলাদেশের বিপে প্রথম ইনিংসে তাদের বড় লিডের সম্ভাবনা অনেকটাই ফিকে হয়ে এসেছে। এমতাবস্থায় প্রথম ইনিংসে বড় লিডের জন্য দ্বিতীয় দিনের শুরু থেকেই দলকে দায়িত্বশীল ব্যাটিংয়ের পরামর্শ দিলেন এই ইংলিশ স্পিনার। ‘আজই আমাদের একটি জুটি দরকার ছিল কিন্তু আমরা সেটা পারিনি। শনিবার প্রথম সেশনে আমরা যদি বড় একটি জুটি গড়তে পারি তাহলে লিড নেয়া সম্ভব।’
মিরপুরে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম দিনে নিজেদের প্রথম ইনিংসে ২২০ রানে অলআউট হয়েছে। জবাবে দিনের শেষ ভাগে বৃষ্টি হানা দিলে ১১.৩ ওভার বাকি থাকতে ৩ উইকেটে ৫০ রান নিয়ে প্রথম দিনে প্রথম ইনিংসের খেলা শেষ করে ইংল্যান্ড।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :