রাত ২:২৮, বুধবার, ২৫শে এপ্রিল, ২০১৭ ইং
/ ক্রিকেট / তামিমের সেঞ্চুরিটাই কি ম্যাচের পার্থক্য গড়ে দেবে?
তামিমের সেঞ্চুরিটাই কি ম্যাচের পার্থক্য গড়ে দেবে?
অক্টোবর ২৮, ২০১৬

চট্টগ্রামের মতো না হলেও প্রথম দিন থেকেই টার্নের দেখা মিলেছে মিরপুরেও। সময় বাড়ার সাথে সাথে আরো ফাটবে উইকেট। চারজন স্পিনার নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। দুইয়ে দুইয়ে চার মিলিয়ে নিলে অর্থটা দাঁড়ায় ইংল্যান্ডের ব্যাটসম্যানদের জন্য আরেকটি বধ্যভূমি হয়ে দেখা দিতে যাচ্ছে শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামের উইকেট।
সাকিব-মিরাজ-তাইজুলের সাথে যোগ হয়েছেন শুভাগত হোম। পার্টটাইম স্পিনার হিসেবে হাত ঘোরাবেন মাহমুদুল্লাহ রিয়াদ ও সাব্বির রহমানও।
তামিম ইকবাল যতোণ উইকেটে ছিলেন ততোণই মিরপুরকে ব্যাটিং স্বর্গ মনে হয়েছে। তবে তামিম আউট হবার পরই স্পিনারদের সামনে কেঁপেছেন মমিনুল-সাকিবরা। আদিল রশীদও তো বেশ ভালো টার্ন পেয়েছেন।
দলীয় ১ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। এরপর বেন ডাকেটকে ক্যাচ দিয়ে সাজঘরমুখী হন ইমরুল কায়েস। এরপর পুরো সেশনেই ইংলিশ বোলারদের উপর ছড়ি ঘুড়িয়েছেন তামিম ইকবাল আর মমিনুল হক।
সফরকারী বোলারদের কোনো সুযোগ না দিয়ে মাত্র ১৩৯ বলে ক্যারিয়ারের অষ্টম শতক তুলে নেন তামিম। ১০৪ রান করে তামিম বিদায় নেবার ১৩ ওভারের ব্যবধানে পাঁচ পাঁচটি উইকেট হারায় টাইগাররা।
দুর্দান্ত বল করেছেন মঈন আলী। দারুণ সব টার্ন পেয়েছেন। আর উইকেট থেকে বাউন্সও আদায় করেছেন এই স্পিনার। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে এই উইকেট থেকে সহজে রান তুলতে পারবেন না ইংলিশ ব্যাটসম্যানরা।
প্রথম ইনিংসের রানটাকে ৩৫০-৩৭৫ এর মধ্যে রাখলে এই টেস্টে জিততে পারে বাংলাদেশ। আর এমনটা হলে টেস্ট প্রথমবাবের মতো রচিত হবে টাইগারদের ইংলিশ বধ বাক্য।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :