বিকাল ৪:২৫, শুক্রবার, ২৩শে জুন, ২০১৭ ইং
/ ক্রিকেট / ঢাকা টেস্টে চার স্পিনার খেলাবে ইংল্যান্ড!
ঢাকা টেস্টে চার স্পিনার খেলাবে ইংল্যান্ড!
অক্টোবর ২৬, ২০১৬

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশের স্পিনারদের খেলতে বেশ সমস্যায় পড়তে হয়েছিল ইংল্যান্ডের ব্যাটসম্যানদের। সাড়ে চার দিনের আগেই টেস্টের ফল নির্ধারণ হয়। ইংল্যান্ডের বিপক্ষে এবারই প্রথম ২০ উইকেট নেয়ার কীর্তি গড়ে বাংলাদেশ।

স্বাগতিকদের পক্ষে মেহেদী হাসান মিরাজ, সাকিব আল হাসান, তাইজুল ইসলামের সঙ্গে হাত ঘুরিয়েছিলেন সাব্বির রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ ও মুমিনুল হক। ইংল্যান্ডের ২০ উইকেটের মধ্যে ১৯টি উইকেটই দখলে নিয়েছেন স্বাগতিক স্পিনাররা। পেসারদের পক্ষে কামরুল ইসলাম রাব্বি একটি উইকেট নিয়েছেন।

বাংলাদেশ সফরে এসে ইংলিশদের বুঝতে বাকি নেই যে ঢাকা টেস্টেও স্পিনারদের দাপট দেখা যেতে পারে। তাই স্পিন অ্যাটাককে শক্তিশালী করতে ঢাকা টেস্টে ইংল্যান্ড চার স্পিনার খেলানোর পরাশর্ম দিয়েছেন মাইকেল আথারটন। ইংল্যান্ডের সাবেক তারকা এই ক্রিকেটার প্রস্তাব রেখেছেন স্পিনার জাফর আনসারির নাম।

চট্টগ্রাম টেস্টে ইংল্যান্ডের পক্ষে স্পিন অ্যাটাকে ছিলেন মঈন আলী, আদিল রশিদ ও গ্যারেথ ব্যাটি। বল হাতে তারা ভালো করেছেন। ভারত সিরিজের আগে আনসারিকে পরখ করে নেয়াটা শ্রেয় হবে বলে মনে করেন আথারটন। তিনি বিশ্বাস করেন, দ্বিতীয় টেস্টে ইংল্যান্ড চতুর্থ স্পিনার খেলাবে। কেননা ঢাকার উইকেটও চট্টগ্রামের মতো শুষ্ক হতে পারে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :