রাত ৪:২৬, বুধবার, ২৫শে এপ্রিল, ২০১৭ ইং
/ ক্রিকেট / টেস্টে ফিরছেন পেসার রুবেল হোসেন!
টেস্টে ফিরছেন পেসার রুবেল হোসেন!
অক্টোবর ১৫, ২০১৬

আফগানিস্তানের বিপক্ষে প্রথম দুই ওয়ানডে খেলেই দল থেকে বাদ পড়েছিলেন পেসার রুবেল হোসেন। তার পরিবর্তে দলে আনা হয়েছিল স্পিনার মোশাররফ রুবেলকে। আফগানিস্তান সিরিজের ধারাবাহিকতায় ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজেও দলে ঠাঁই মেলেনি রুবেলের।

তবে, ইংলিশদের বিপক্ষে টেস্ট দলে রুবেল হোসেন ফিরছেন বলে আভাস পাওয়া গেছে। মূলতঃ পেস বোলিং ডিপার্টমেন্টে শক্তি বাড়াতেই রুবেলকে ফিরিয়ে আনা হচ্ছে দলে।

ইংল্যান্ডের বিপক্ষে ২ ম্যাচের টেস্ট সিরিজ শুরু হচ্ছে আগামী ২০ অক্টোবর, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। তবে এখনও পর্যন্ত টেস্ট দল ঘোষণা করা হয়নি বাংলাদেশের। জানা গেছে, খুব দ্রুতই প্রথম টেস্টের জন্য দল ঘোষণা করা হবে। এ লক্ষ্যে নির্বাচক কমিটির বৈঠকও অনুষ্ঠিত হয়েছে আজ।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জাগো নিউজকে দল সম্পর্কে পুরোপুরি ধারনা না দিলেও এটুকু জানিয়েছেন, ফেরানো হতে পারে রুবেল হোসেনকে। তার সঙ্গে পেস ডিপার্টমেন্টে থাকছেন মোহাম্মদ শহীদ এবং আল-আমিন হোসেন। তাসকিন আহমেদকে যে ফেরানো হচ্ছে না সেটাও জানিয়ে দিয়েছেন তিনি।

গত বছর থেকেই পেস ডিপার্টমেন্টে এককভাবে নেতৃত্ব দিচ্ছেন মোহাম্মদ শহীদ। এমনকি ভারতের বিপক্ষে টেস্টে তো একমাত্র পেসার নিয়েই খেলতে নেমেছিল বাংলাদেশ। এর আগে পাকিস্তান কিংবা সর্বশেষ দক্ষিণ আফ্রিকা সিরিজেও দলের পেস ডিপার্টমেন্টে মূল ভরসা ছিলেন মোহাম্মদ শহীদ।

যদিও প্রোটিয়াদের বিপক্ষে সিরিজে টেস্ট অভিষেক হয়েছিল মোস্তাফিজুর রহমানের এবং শুরুতেই দুর্দান্ত বোলিং করে সবার নজর কেড়েছিলেন কাটার মাস্টার। এবার ইনজুরির কারণে মোস্তাফিজ না থাকায় রুবেল, আল-আমিনের ওপর ভরসা রাখতে চায় নির্বাচক মণ্ডলি এবং টিম ম্যানেজমেন্ট।

গত বছর পাকিস্তানের বিপক্ষে খুলনায় সর্বশেষ টেস্ট খেলেছিলেন রুবেল হোসেন। ওই টেস্টে বাজে বোলিং করেছিলেন রুবেল। একই সঙ্গে সাইড স্ট্রেইনে ইনজুরির কারণে দ্বিতীয় টেস্ট থেকে বাদ পড়েছিলেন তিনি। এরপর ভারত কিংবা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট খেলতে পারেননি তিনি।
সর্বমোট ২৩টি টেস্ট খেলে ৩২টি উইকেট নিয়েছেন রুবেল। সেরা ১৬৬ রানে ৫ উইকেট। গড় ৭৫.৯০ করে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :