রাত ৮:৩১, মঙ্গলবার, ২৫শে এপ্রিল, ২০১৭ ইং
/ ক্রিকেট / জুবায়েরের ওপর দারুণ হতাশ কোচ হাথুরু
জুবায়েরের ওপর দারুণ হতাশ কোচ হাথুরু
অক্টোবর ১৫, ২০১৬

‘আমাদের একজন লেগ স্পিনার ছিল; কিন্তু সে তো বিবর্ণই হয়ে গেল’– অনেকটা আক্ষেপের সুরেই কোচ হাথুরুসিংহে কথাগুলো বললেন সংবাদ সম্মেলনে।

২০১৪ সালে অক্টোবরে বাংলাদেশ দলের কোচ হাথুরুসিংহের পছন্দেই জাতীয় দলে জায়গা পান জুবায়ের হোসেন। প্রথম দুই টেস্টে সাদামাটা বোলিং করলেও তৃতীয় টেস্টেই পাঁচ উইকেটের দেখা পান তিনি। এরপর ভারতের বিপক্ষেও বিরাট কোহলির মত ব্যাটসম্যানকে বোল্ড আউট করেছেন তিনি। অনেকেই স্বপ্ন দেখতে শুরু করেছিলেন এ তরুণকে নিয়ে। আর কোচ হাথুরু তো সব সময়ই তাকে আগলে রাখার চেষ্টা করতেন।

অথচ সেই কোচই আস্থা হারিয়ে ফেলেছেন জুবায়েরের উপর। শনিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সাংবাদিকেরদ মুখোমুখি হয়ে এমনটাই জানালেন বাংলাদেশ দলের কোচ।

তিনি বলেন, ‘এটা খুবই হতাশাজনক। ওর স্কিল ছিল দারুণ। ক্যারিয়ারের শুরুতে যখন ছন্দে ছিল, সে কি করেছিল সেটা আমরা দেখেছি। আমাদেরকে ম্যাচও জিতিয়েছে। দ্বিতীয় কিংবা তৃতীয় টেস্টে ৫ উইকেট নিয়েছে, ভারতের বিপক্ষে বড় দুটি উইকেট পেয়েছে; কিন্তু ওর পেছনে যে সময় ও শক্তি ব্যয় করেছি, সেটা ফল না দেওয়ায় আমরা খুবই হতাশ। এটা খুবই কষ্টদায়ক।’

জুবায়েরের বিপক্ষে অনেক অভিযোগই রয়েছে। জাতীয় দলে নিয়মিত জায়গাটা ধরে রাখতে যে পরিশ্রমের দরকার তা করতে নারাজ এ লেগস্পিনার। বিশেষ করে নিয়মিত অনুশীলন না করা। এমনকি ফিটনেস নিয়েও অভিযোগ রয়েছে তার ওপর। তবে এতো কিছু সত্ত্বেও বরাবর কোচকে পাশে পেতেন তিনি। এবার হারালেন তার আস্থাও।

উল্লেখ্য, ক্যারিয়ারে এখন পর্যন্ত ছয়টি টেস্ট খেলেছেন জুবায়ের। আর তাতে উইকেট পেয়েছেন ১৬টি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :