সকাল ৭:৪৩, শনিবার, ২৫শে নভেম্বর, ২০১৭ ইং
/ ফুটবল / উত্তর বারিধারাকে হারিয়ে দ্বিতীয় স্থানে ঢাকা আবাহনী
উত্তর বারিধারাকে হারিয়ে দ্বিতীয় স্থানে ঢাকা আবাহনী
অক্টোবর ১৬, ২০১৬

পয়েন্ট তালিকায় সবার নিচে থাকা উত্তর বারিধারার বিপক্ষে প্রত্যাশিত সহজ জয় পেয়েছে ঢাকা আবাহনী। এর জয়ের ফলে জেবি বাংলাদেশ প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে পৌঁছে গেছে ঢাকা আবাহনী। লিগে এ পর্যন্ত খেলা ১০ ম্যাচে আবহনীর পয়েন্ট ২০ আর বারিধারার পয়েন্ট ৩।

শনিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে পুরো খেলায় নিজেদের আধিপত্য বজায় রেখে ৩-১ গোলে জয় পায় আবাহনী। সহজ গোলের সুযোগ নষ্ট না করলে ব্যবধান আরও বড় জিততে পারত আকাশী-নীল জার্সিধারীরা।

নাইজেরিয়ান ফরোয়ার্ড সানডে চিজোবার দেওয়া গোলে শুরুতেই ম্যাচে চালকের আসনে বসে আবাহনী। ১৫ মিনিটে মাঝমাঠ থেকে থ্রু পাস দেন মিডফিল্ডার প্রাণতোষ। কোণাকুণি দৌড়ে বক্সের বাম প্রান্ত থেকে দূরের গোলপোস্টের জালে বল জড়িয়ে দেন সানডে। এগিয়ে যায় আবাহনী।

২৪ মিনিটে দ্বিতীয় গোলের সুযোগ তৈরি হলেও কাজে লাগাতে পারেনি আবাহনী। বাম প্রান্ত দিয়ে উত্তর বারিধারার রক্ষণ ভেদ করে সুবিধাজনক অবস্থানে চলে আসেন উইংগার জুয়েল রানা। চমৎকার মাপা ক্রসে মিডফিল্ডার হেমন্ত ভিনসেন্ট বিশ্বাসের দিকে বল বাড়িয়ে দেন রানা। কিন্তু হেমন্ত বারিধারা গোলরক্ষক মো. এরশাদকে একা পেয়েও বল ক্রসপেস্টের ওপরে ভাসিয়ে দেন। চমৎকার সুযোগ হারায় আবাহনী।

তবে ৩৭ মিনিটে নিজের ও দলের দ্বিতীয় গোল করতে ভুল করেননি সানডে চিজোবা। বক্সের বাম প্রান্ত থেকে লি টাকের ক্রস খুঁজে পায় সানডেকে। তার হেড ফিস্ট করেন এরশাদ। তবে বল আবারও পড়ে সানডের সামনে। এবার প্লেসিং শটে গোল করেন নাইজেরিয়ান এই ফরোয়ার্ড ।

এরপর দুবার নিজের হ্যাট্রিক পূর্ণ করার সুযোগ নস্ট করেন সানডে। প্রথমার্ধের শেষ দিকে এরশাদকে একা পেয়েও গোলপোস্টের বাইরে শট নেন। আর ৬২ মিনিটে হেমন্ত ভিনসেন্ট বিশ্বাসেরর করা স্কয়ার পাসে যখস সামনে বল প্লেস করলেই গোল হবে, তখন তিনি বিস্ময়করভাবে বল তুলে দেন এরশাদের হাতে।

আবাহনীর তৃতীয় গোলটি আাসে ৭১ মিনিটে। জুয়েল রানার ডানপ্রান্ত থেকে করা ক্রস বারিধারা ডিফেন্স ঠিকমতো ক্লিয়ার করতে না পারায় বল পেয়ে যান ইংরেজ মিডফিল্ডার লী টাক। কোণাকুণি ভলিতে তিনি বল জড়িয়ে দেন জালে।

শেষ দিকে আবাহনীকে বেগ দেয় উত্তর বারিধারা।৮৭ মিনিটে মো. জাভেদ বক্সের ওপর থেকে ফ্রি-কিক নিলে তা আবাহনী গোলরক্ষক সোহেল কোনরকমে ডাইভ দিয়ে ফেরান। কিন্তু ইনজুরি টাইমে মো. জাভেদের শট পোস্টে লেগে ফিরে আসলে তা প্লেস করলে গোল পায় বারিধারা। এতে হারের ব্যবধান কমাতে সক্ষম হয় তারা।

১০ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে লিগের শীর্ষস্থানে আছে চট্টগ্রাম আবাহনী।

/আরএম/এএ/



লাইক দিয়ে সঙ্গে থাকুন :