সন্ধ্যা ৬:৩০, শুক্রবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৭ ইং
/ ক্রিকেট / ইমরুলের সেঞ্চুরিতে বড় সংগ্রহ বিসিবির
ইমরুলের সেঞ্চুরিতে বড় সংগ্রহ বিসিবির
অক্টোবর ৪, ২০১৬

ইংল্যান্ডের বিপক্ষে ব্যাটিং প্রস্তুতিটা ভালোই করে নিল ইমরুল-মুশফিকরা। মঙ্গলবার ইমরুল কায়েসের দুর্দান্ত এক সেঞ্চুরি ও মুশফিকুর রহীমের হাফ সেঞ্চুরিতে ইংল্যান্ডের বিপক্ষে বড় সংগ্রহ পেয়েছে বিসিবি একাদশ। ওয়ানডে সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে নয় উইকেটে ৩০৯ রানের দারুণ সংগ্রহ পায় নাসির হোসেনের দল।

মঙ্গলবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নামে বিসিবি একাদশ। সৌম্য সরকারকে নিয়ে ব্যাটিংয়ের গোড়াপত্তন করতে নামেন ইমরুল। দলীয় ৩৫ রানে সৌম্য ফিরে গেলে একপ্রান্তে দায়িত্ব নিয়ে ব্যাটিং করে যান তিনি। দ্বিতীয় উইকেট জুটিতে নাজমুল হোসেন শান্তকে নিয়ে ৮৫ রানের জুটি গড়ে তোলেন ইমরুল। এরপর মুশফিকুর রহীমের সঙ্গে ৭১ রানের আরও জুটি গড়ে বড় সংগ্রহের ভীত গড়ে দেন এ ওপেনার।

দলীয় ১৯১ রানে ইমরুলের বিদায়ের পর অধিনায়ক নাসির হোসেনকে নিয়ে দলের হাল ধরেন মুশফিক। চতুর্থ উইকেটে ৬৯ রান যোগ করেন এ দুই ব্যাটসম্যান। শেষ দিকে আর কোন ব্যাটসম্যান দায়িত্ব নিয়ে খেলতে না পারায় নয় উইকেটে ৩০৯ রানেই শেষ হয় বিসিবি একাদশের ইনিংস।

শুরু থেকেই দারুণ ব্যাটিং করে মাত্র ৮১ বলে সেঞ্চুরি তুলে নেন এ ওপেনার। ডেভিড উইলির বলে আউট হবার আগে ৯১ বলে করেন ১২১ রান। এ রান করতে ১১টি চার ও ৬টি ছক্কা মারেন এ অভিজ্ঞ ব্যাটসম্যান। ৫৭ বলে ৫টি চারের সাহায্যে দ্বিতীয় সর্বোচ্চ ৫১ রান করেন মুশফিক। এছাড়া নাসির ৪৬ ও শান্ত ৩৬ রান করেন। ইংল্যান্ডের পক্ষে ক্রিস ওকস নেন ৩ উইকেট। এছাড়া ডেভিড উইলি ও বেন স্টোকস নেন ২টি করে উইকেট।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :