রাত ২:৫১, মঙ্গলবার, ২৯শে মে, ২০১৭ ইং
/ হ্যান্ডবল / আইএইচএফ ট্রফি হ্যান্ডবলে একই গ্রুপে বাংলাদেশ-ভারত
আইএইচএফ ট্রফি হ্যান্ডবলে একই গ্রুপে বাংলাদেশ-ভারত
অক্টোবর ৭, ২০১৬

ইসলামী ব্যাংক আইএইচএফ ট্রফি হ্যান্ডবলের পুরুষ বিভাগে শক্তিশালী ভারতের সঙ্গে একই গ্রুপে পড়েছে আয়োজক বাংলাদেশ। আজ শুক্রবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত টুর্নামেন্টের আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে জানানো হয়, পুরুষ বিভাগে অনূর্ধ্ব-২১ ও মহিলা বিভাগে অনূর্ধ্ব-১৯ বয়সী খেলোয়াড়রা খেলবে। যেখানে পুরুষ বিভাগের ‘এ- গ্রুপে রয়েছে পাকিস্তান, আফগানিস্তান, নেপাল ও মালদ্বীপ। ‘বি’ গ্রুপে রয়েছে- বাংলাদেশ, ভারত ও শ্রীলঙ্কা। মহিলা বিভাগে ‘এ’ গ্রুপে বাংলাদেশ লড়বে আফগানিস্তান ও শ্রীলঙ্কার বিপক্ষে। ‘বি’ গ্রুপে রয়েছে পাকিস্তান, নেপাল, মালদ্বীপ ও ভারত। উভয় বিভাগের গ্রুপ পর্ব খেলা হবে রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে। পরে দুই গ্রুপের শীর্ষ দুটি দল সেমিফাইনালে খেলবে। বাকি দলগুলো স্থান নির্ধারণী ম্যাচে অংশ নিবে। পুরুষ ও মহিলা বিভাগের চ্যাম্পিয়ন দল পরবর্তীতে আইএইচএফ ট্রফির দ্বিতীয় পর্বে খেলার সুযোগ পাবে। তবে সেটি কখন, কোথায় হবে- এখনও চূড়ান্ত হয়নি।

অতীতে এই টুর্নামেন্টে বাংলাদেশের সেরা সাফল্য তৃতীয় স্থান। তবে এবার ঘরের মাটিতে অনুষ্ঠিতব্য এই প্রতিযোগিতায় বাংলাদেশের লক্ষ্য ফাইনাল। সংবাদ সম্মেলনে এমন আশাবাদ ব্যক্ত করলেন পুরুষ দলের কোচ কামরুল ইসলাম কিরন ও হ্যান্ডবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনুর। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন হ্যান্ডবল ফেডারেশনের সভাপতি নুরুল ফজল বুলবুল, মিডিয়া কমিটির চেয়ারম্যান আশিকুজ্জামান মিকু ও স্পন্সর প্রতিষ্ঠান ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান প্রকৌশলী মোস্তফা আনোয়ার।

টুর্নামেন্টে নির্ধারিত মোট ১ কোটি ১৩ লাখ ৯৬ হাজার টাকা বাজেটের মধ্যে প্রায় ৭০ লাখ টাকা দিচ্ছে আইএইচএফ, ২৫ লাখ টাকা দিচ্ছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড। আর বাকি ২৪ লাখ ফেডারেশনের তহবিল থেকে ব্যয় করা হবে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :