রাত ৮:৪৫, শনিবার, ২২শে জুলাই, ২০১৭ ইং
/ ক্রিকেট / মাদ্রিদে ক্রিকেট খেললেন বাংলাদেশিরা
মাদ্রিদে ক্রিকেট খেললেন বাংলাদেশিরা
সেপ্টেম্বর ৮, ২০১৬

স্পেনের রাজধানীর বুকে ক্রিকেট! এ যেন কল্পনাকেও হারা মানিয়ে যাওয়ার মতো। যে দেশে খেলাধুলা মানেই ফুটবল। বুল ফাইট, টেনিস কিংবা রাগবিও আছে। তবে জনপ্রিয়তায় ফুটবলের ধারে-কাছেও নেই কোনোটা। সেই দেশেই কি না ক্রিকেট আয়োজনে মেতেছে একদল মানুষ। তারা কি না আবার বাংলাদেশিও।

খবরটা ঠিকই পড়েছেন। মাদ্রিদেই ক্রিকেটের আয়োজন করেছেন বাংলাদেশিরা। বাংলাদেশ অ্যাসোসিয়েশনের উদ্যোগে মাদ্রিদের আল কাসেরের একটি মাঠে আয়োজন করা হয় ক্রিকেট টুর্নামেন্ট। ৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয়ে গেলো এ টুর্নামেন্টের ফাইনাল খেলা।

স্পেনের তীব্র তাপদাহের মাঝেও ক্রিকেট আনন্দে মেতে উঠেছেন বাংলাদেশিরা। প্রায় ৪০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল ওইদিন। খেলা দেখতে উপস্থিত ছিলেন স্পেনে বসবাসকারী বাংলাদেশিরা। তীব্র তাপদাহ উপেক্ষা করে খেলা দেখতে উপস্থিত ছিলেন প্রচুর স্প্যানিশ এবং অন্য দেশের নাগরিকও।

এর মধ্যেই ঢাকা ফ্রুতাস স্পোর্টিং ক্লাব এবং মাদ্রিদ স্পোর্টিং ক্লাবের মধ্যেই অনুষ্ঠিত হলো ফাইনাল খেলা। দারুণ প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ একটি ম্যাচই অনুষ্ঠিত হলো ফাইনালে। শেষ পর্যন্ত ৩ রানে মাদ্রিদ স্পোর্টিং ক্লাবকে হারিয়ে ঢাকা ফ্রুতাস ক্লাব শিরোপা জয় করে নেয়। তবে আলো স্বল্পতার কারণে খেলা নামিয়ে আনা হয় ১৩ ওভারের মধ্যে। সেখানেই রান রেটের হিসেবে জিতে যায় ফ্রুতাস ক্লাব।

ফাইনাল ম্যাচের আগে আগে দর্শক ও খেলোয়াড়দের উদ্দেশে বক্তব্য দেন বাংলাদেশ অ্যাসোসিয়েশনের সভাপতি জামাল উদ্দিন, সিনিয়র সহসভাপতি কাজি এনায়েতুল করিম, সহসভাপতি জাকির হোসেন, সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, কমিউনিটি নেতা খুরশেদ আলম মজুমদার, ব্যবসায়ী আল আমিন, ড. দুলাল, লুতফুর রহমান, আব্দুল কাইউম, তারিক হোসেন, হাশেম মেম্বার, আবু বক্কর, আবু জাফর ও হুরমায়ূন কবির প্রমুখ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :