রাত ৮:৩৪, রবিবার, ২৩শে জুলাই, ২০১৭ ইং
/ ক্রিকেট / বিশ্ব রেকর্ড গড়ে অস্ট্রেলিয়ার জয়
বিশ্ব রেকর্ড গড়ে অস্ট্রেলিয়ার জয়
সেপ্টেম্বর ৭, ২০১৬

জিততে হলে বিশ্ব রেকর্ড করতে হতো শ্রীলংকাকে। করতে হতো ২৬৪ রান। রীতিমতো পর্বতারোহণের মতোই ব্যাপার। শ্রীলংকা তা করতে পারেনি। টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার রেকর্ড ২৬৩ রানের জবাবে ব্যাট করতে নেমে স্বাগতিকদের ইনিংস শেষ হয় ১৭৮ রানে। আর রেকর্ড রানের ম্যাচে ৮৫ রানে জয়ে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল অসিরা।

পাল্লেকেলে ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে শ্রীলংকার বোলারদের উপর রীতিমত তাণ্ডব চালায় গ্লেন ম্যাক্সওয়েল। নিজের টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি হাঁকান এই ব্যাটসম্যান। মাত্র ৬৫ বলে ১৪৫ রানে অপরাজিত থাকেন তিনি। ১৪টি চার ও ৯টি ছক্কা দিয়ে তিনি তার মহামূল্যবান ইনিংসটি সাজান।

ম্যাক্সওয়েল ছাড়াও ডেভিড ওয়ার্নার ১৬ বলে ২৮, উসমান খাজা ২২ বলে ৩৬ ও ত্রাভিস হেড ১৮ বলে ৪৫ রানের ঝড়ো ইনিংস খেলেন। তাতে ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে রেকর্ড ২৬৩ রানের সংগ্রহ পায় অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়ার দেওয়া বিশাল লক্ষ্য তাড়ায় জয়ের সম্ভবনাও জাগাতে পারেনি শ্রীলংকা। নিজের সর্বশেষ সিরিজের প্রথম ম্যাচে ৪ রান করে ফিরেন তিলকারত্নে দিলশান। তার বিদায় দিয়ে ব্যাটসম্যানদের আসা-যাওয়ার শুরু। এর মধ্যে টিকে ছিলেন শুধু অধিনায়ক দিনেশ চান্দিমাল ও চামারা কাপুগেদারা। ৪৩ বলে ৬ চার ও এক ছক্কায় ৫৮ রান করেন চান্দিমাল। শেষের দিকে পাল্টা আক্রমণে যাওয়া কাপুগেদারা ফিরেন ২৫ বলে তিনটি করে ছক্কা-চারে ৪৩ রান করে। অস্ট্রেলিয়ার দুই পেসার স্টার্ক ও বোল্যান্ড নেন তিনটি করে উইকেট। ম্যাচ সেরা নির্বাচিত হন গ্লেন ম্যাক্সওয়েল।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :