সকাল ১০:১৩, বুধবার, ২৬শে এপ্রিল, ২০১৭ ইং
/ ক্রিকেট / বিপিএলে ৫৫ লাখ টাকা পাচ্ছেন সাকিব!
বিপিএলে ৫৫ লাখ টাকা পাচ্ছেন সাকিব!
সেপ্টেম্বর ২৮, ২০১৬

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) গত আসরে (তৃতীয় আসরে) অন্য আইকন খেলোয়াড়দের সমান ৩৫ লক্ষ্য টাকা পেয়েছিলেন সাকিব আল হাসান। তবে চতুর্থ আসরে বেড়েছে সাকিবের মূল্য। অন্তত ৫৫ লাখ টাকা পাচ্ছেন বিশ্বসেরা এ অলরাউন্ডার। তবে ইচ্ছে করলে ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে দর কষাকষি করে মূল্যটা বাড়িয়েও নিতে পারবেন তিনি।

বুধবার মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে বিপিএলের গভর্নিং কমিটির সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক বলেন, ‘সাকিব আমাদের একমাত্র খেলোয়াড় যে সারা বিশ্বের সবগুলো টি-টোয়েন্টি টুর্নামেন্টে বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করে। তাই আমরা এবার সিদ্ধান্ত নিয়েছি তার মূল্য একটু বেশি ধরা হবে। আমরা তার মূল্য ৫৫ লাখ টাকা নির্ধারণ করেছি।’

সাকিব ছাড়া দেশের আরও চার অভিজ্ঞ ক্রিকেটারেরও গতবারের তুলনায় টাকা বেড়েছে। মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, মুশফিকুর রহীম ও মাশরাফি বিন মর্তুজার মূল্য নির্ধারণ করা হয়েছে ৫০ লাখ টাকা করে। তাদেরও সুযোগ রয়েছে ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে দর কষাকষি করে মূল্য বাড়িয়ে নেবার। এছাড়া সৌম্য সরকার ও সাব্বির রহমানের মূল্য ধার্য করা হয়েছে ৪০ লাখ টাকা।

‘সাকিবের মূল্যের পাশাপাশি আমরা চার অভিজ্ঞ খেলোয়াড় মাশরাফি, তামিম, মুশফিক ও মাহমুদউল্লাহর মূল্যও বাড়িয়েছি। তারা সাকিবের চেয়ে একটু কম, অর্থ্যাৎ ৫০ লক্ষ্য টাকা করে পাবেন। এছাড়া সৌম্য ও সাব্বির পাবেন ৪০ লক্ষ্য টাকা করে।’

উল্লেখ্য, বিপিএলের চতুর্থ আসরে ঢাকা ডায়নাইটসের হয়ে খেলছেন সাকিব। মাশরাফি, তামিম ও সৌম্য থাকছেন তাদের পুরনো ফ্র্যাঞ্চাইজি যথাক্রমে কুমিল্লা ভিক্টোরিয়ান্স, চিটাগাং ভাইকিংস ও রংপুর রাইডার্সে। তবে বরিশাল বুলস ছেড়ে খুলনা টাইটানসে মাহমুদউল্লাহ ও রাজশাহীতে খেলবেন সাব্বির রহমান।

প্রথম দুই আসরে নিলামের মাধ্যমে খেলোয়াড় নির্বাচন করেছিল ফ্র্যাঞ্চাইজিরা। তবে তৃতীয় আসর থেকে লটারি মাধ্যমে (প্লেয়ার্স বাই চয়েজ) খেলোয়াড় নির্বাচনের সিদ্ধান্ত নয় বিপিএলের গভর্নিং কমিটি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :