সকাল ৮:৫৩, মঙ্গলবার, ২১শে ফেব্রুয়ারি, ২০১৭ ইং
/ ক্রিকেট / বিদ্রোহ থেকে সরে আসলো জিম্বাবুয়ের ক্রিকেটাররা
বিদ্রোহ থেকে সরে আসলো জিম্বাবুয়ের ক্রিকেটাররা
সেপ্টেম্বর ১৯, ২০১৬

পাওনা বেতন-ভাতা পরিশোধ এবং চুক্তি নিশ্চিত করার দাবিতে বোর্ডের সঙ্গে বিদ্রোহ করেছিল জিম্বাবুয়ে ক্রিকেটাররা। পাকিস্তান ‘এ’ দলের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য হারারেতে ক্যাম্প করার কথা ছিল জিম্বাবুয়ে ক্রিকেটারদের। কিন্তু ক্যাম্পে যোগ না দিয়ে বিদ্রোহ করে বসে দেশটির ক্রিকেটাররা।

মূলতঃ হারারে ভিত্তিক ক্রিকেটাররাই তাদের বেতন-ভাতা, ম্যাচ ফিসহ বিভিন্ন পাওনার দাবিতে বিদ্রোহ করে বসে। জিম্বাবুয়ের অন্য শহরের ক্রিকেটাররা এর সঙ্গে যুক্ত হতে পারেননি। গত সপ্তাহে বিদ্রোহ ঘোষণা করে ক্রিকেটাররা দাবি তোলে, তাদের পাওনা পরিশোধ করতে হবে। একই সঙ্গে বোর্ডের সঙ্গে চুক্তির নিশ্চয়তা দিতে হবে।

প্র্যাকটিস বর্জন করে ক্রিকেটাররা বিদ্রোহে যাওয়ার মধ্যেই অনুষ্ঠিত হয় জিম্বাবুয়ে ক্রিকেট বার্ষিক বিশেষ সাধারণ সভা (এজিএম)। এর দু’দিন পরই, গত শুক্রবার বিদ্রোহী ক্রিকেটারদের সঙ্গে বৈঠক করেন জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান উইলফ্রেড মুকুন্দিওয়া।

শেষ পর্যন্ত তিনি যখন ঘোষণা দিলেন, পুরনো পাওনা মিটিয়ে দেয়া হবে এবং ক্রিকেটারদের অন্যসব দাবিও মেনে নেয়া হবে- তখনই বিদ্রোহ থেকে সরে আসার ঘোষণা দেন ক্রিকেটাররা। একই সঙ্গে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের চেয়ারম্যানের কাছ থেকে ক্রিকেটাররা লিখিত গ্যারান্টিও নিয়ে নেন যে, কোন সময়ের মধ্যে পাওয়া পরিশোধ করা হবে- এ ব্যাপারে।

সূত্র জানিয়েছে, মুকুন্দিওয়া ক্রিকেটারদেরকে একটি পেমেন্ট পরিকল্পনা জানিয়েছেন। অনেক ক্রিকেটারই গত বছর জুলাই থেকে তাদের ম্যাচ ফি এবং অন্য পাওয়াগুলো পাচ্ছিল না। জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড একসঙ্গে সব অর্থ হয়তো পরিশোধ করতে পারবে না। তবে, ভেঙে ভেঙে নির্দিষ্ট মেয়াদ অন্তর এই পাওনা পরিশোধ করা হবে বলে জানানো হয় জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :