রাত ১২:৪৭, বৃহস্পতিবার, ২৬শে জুলাই, ২০১৭ ইং
/ ক্রিকেট / বাংলাদেশ সফরে ইংল্যান্ড টেস্ট দলে ৩ নতুন মুখ
বাংলাদেশ সফরে ইংল্যান্ড টেস্ট দলে ৩ নতুন মুখ
সেপ্টেম্বর ১৬, ২০১৬

বাংলাদেশ সফরে ইংল্যান্ডের টেস্ট দলে ডাক পেয়েছেন অভিষেকের অপেক্ষায় থাকা তিন ক্রিকেটার। অ্যালেস্টার কুকের নেতৃত্বাধীন ১৭ সদস্যের দলের সঙ্গে আসবেন উদ্বোধনী ব্যাটসম্যান হাসিব হামিদ, ব্যাটসম্যান বেন ডাকেট ও অলরাউন্ডার জাফর আনসারি।

নিরাপত্তা শঙ্কায় বাংলাদেশ সফরকে ‘না’ বলে দেওয়া অ্যালেক্স হেলসের জায়গায় অভিষেক হতে পারে ১৯ বছর বয়সী হামিদের।

২২ বছর বয়সী ডাকেটের ঘরোয়া ক্রিকেটে কেটেছে অসাধারণ একটি মৌসুম। ১৫টি প্রথম শ্রেণির ম্যাচে পেয়েছেন চারটি শতক। ওয়ানডেতে রান করেছেন ৯৯ গড়ে।

গত বছর পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের দলে ছিলেন ২৪ বছর বয়সী আনসারি। তবে আঙুলে চোট পাওয়ায় সেবার খেলা হয়নি। এই মৌসুমে ঘরোয়া ক্রিকেটে ৩১ গড়ে ৩৯ উইকেট নিয়েছেন এই বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার।

দলে ডাক পেয়েছেন ১১ বছর আগে শেষ টেস্ট খেলা গ্যারেথ ব্যাটি। ৩৮ বছর বয়সী এই অফ স্পিনার দেশের হয়ে খেলেছেন ৭ টেস্ট। ২০০৫ সালে দেশের মাটিতে বাংলাদেশের বিপক্ষেই সর্বশেষ টেস্ট খেলেছিলেন তিনি। কাউন্টি ক্রিকেটে এ মৌসুমে ৩২ গড়ে ৪১ উইকেট নিয়েছেন ব্যাটি।

ইংল্যান্ডের টেস্ট দলে ব্যাটি-আনসারির সঙ্গে আছেন আরও দুই স্পিনার মইন আলি ও আদিল রশিদ।

ওয়েন মর্গ্যানের অনুপস্থিতিতে ইংল্যান্ডের ওয়ানডে দলকে নেতৃত্ব পাওয়া উইকেটকিপার ব্যাটসম্যান জস বাটলার টেস্ট দলে ফিরেছেন। ফিরেছেন মার্ক উডও। এই পেসার চোটের জন্য গত অক্টোবরের পর কোনো টেস্ট খেলেননি।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটি হবে ৭ অক্টোবর। দুই টেস্টের সিরিজ শুরু হবে ২০ অক্টোবর।

অনুশীলনের জন্য টেস্ট দলের অন্য সদস্যদের এক সপ্তাহ আগে বাংলাদেশে আসবেন অধিনায়ক কুক। দ্বিতীয় সন্তানের জন্মের জন্য সফরের মাঝেই ইংল্যান্ডে ফিরে যাবেন তিনি। ১৪ অক্টোবর শুরু হতে যাওয়া প্রথম দুই দিনের প্রস্তুতি ম্যাচে খেলা হবে না তার। তবে প্রথম টেস্টের আগে দলের সঙ্গে যোগ দেবেন তিনি।

টেস্টে ইংল্যান্ড দল: অ্যালেস্টার কুক, মইন আলি, জেমস অ্যান্ডারসন, জাফর আনসারি, জনি বেয়ারস্টো, গ্যারি ব্যালান্স, গ্যারেথ ব্যাটি, স্টুয়ার্ট ব্রড, জস বাটলার, বেন ডাকেট, স্টিভেন ফিন, হাসিব হামিদ, আদিল রশিদ, জো রুট, বেন স্টোকস, ক্রিস ওকস, মার্ক উড।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :