রাত ১:০৩, শনিবার, ২৩শে জুন, ২০১৭ ইং
/ ফুটবল / বাংলাদেশ দলে তরুণদের আধিপত্য
বাংলাদেশ দলে তরুণদের আধিপত্য
সেপ্টেম্বর ৫, ২০১৬

ভুটান ম্যাচের দলে নেই জানতে পেরে নিয়মিত অধিনায়ক মামুনুল ইসলাম আগেই জাতীয় দল থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন। পরে এশিয়ান কাপের বাছাই পর্বের প্লে-অফের ম্যাচ সামনে রেখে কোচ টম সেইন্টফিটের ঘোষণা করা আনুষ্ঠানিক দলে ঠাঁই হয়নি অভিজ্ঞ আরও চার জনের। ভুটানের বিপক্ষে প্রথম লেগের ম্যাচের দলে প্রাধান্য তরুণদের।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মঙ্গলবার সন্ধ্যা ৭ টায় প্লে-অফের প্রথম লেগে মুখোমুখি হবে দুই দল। আগের দিন সেইন্টফিট ২৩ জনের দল দেন। মামুনুলের জায়গায় অধিনায়ক করা হয়েছে গোলরক্ষক আশরাফুল ইসলাম রানাকে।

মামুনুল ছাড়াও অভিজ্ঞদের মধ্যে জায়গা হয়নি মিডফিল্ডার প্রাণোতোষ এবং ডিফেন্ডার ওয়ালী ফয়সাল, নাসিরউদ্দিন চৌধুরী, ইয়ামিন মুন্নার।

৩৩ জনের প্রাথমিক দলে থেকে মূল দলে এছাড়াও জায়গা পাননি মুস্তাক আহমেদ, সোহেল রানা, আমিনুর রহমান সজীব, সেন্টু চন্দ্র সেন ও মোহাম্মদ নেহাল। কার্ডের কারণে আগে থেকেই দলে নেই নির্ভরযোগ্য মিডফিল্ডার জামাল ভূইয়া।

২৩ জনের দলে নতুন মুখ আরামবাগ ক্রীড়া চক্রের রাইট ব্যাক মনসুর আমিন ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির মিডফিল্ডার মেহবুব হাসান নয়ন।

মালদ্বীপের কাছে ৫-০ গোলে হেরে আসা প্রস্তুতি ম্যাচের দলে জায়গা না পাওয়াদের মধ্যে উঠতি ফরোয়ার্ড জুয়েল রানা, মেহেদী হাসান তপু, মিডফিল্ডার আতিকুর রহমান ফাহাদ ও ডিফেন্ডার আতিকুর রহমান মিশুকে ভুটান ম্যাচের দলে রেখেছেন সেইন্টফিট।

২৩ জনের বাংলাদেশ দল: আশরাফুল ইসলাম রানা, রায়হান হাসান, মনসুর আমিন, তপু বর্মন, মেহেদী হাসান তপু, আতিকুর রহমান ফাহাদ, আতিকুর রহমান মিশু, শাখাওয়াত হোসেন রনি, নাবীব নেওয়াজ জীবন, হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস, জুয়েল রানা, এনামুল হক শরীফ, দিদারুল আলম, মেহবুব হাসান নয়ন, রুবেল মিয়া, রেজাইল করিম, আরিফুল ইসলাম, মামুন মিয়া, মোহাম্মদ আব্দুল্লাহ, ইমন মাহামুদ, জাফর ইকবাল, শহিদুল আলম ও সোহেল রানা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :