সকাল ৮:৫২, রবিবার, ২৮শে মে, ২০১৭ ইং
/ ক্রিকেট / বাংলাদেশকে নিয়ে বেশ সতর্ক ইংল্যান্ড
বাংলাদেশকে নিয়ে বেশ সতর্ক ইংল্যান্ড
সেপ্টেম্বর ১৮, ২০১৬

সাম্প্রতিক সময়ে দারুণ ফর্মে রয়েছে ইংল্যান্ড ক্রিকেট দল। চলতি বছরে মাত্র একটি ওয়ানডে হেরেছে তারা। তার সঙ্গে পাকিস্তানের মতো শক্তিশালী বোলিং লাইনআপের বিপক্ষে করেছে দলীয় সর্বোচ্চ রানের রেকর্ড। স্বাভাবিকভাবেই আত্মবিশ্বাস তাদের তুঙ্গে। কিন্তু তার পরেও বাংলাদেশের বিপক্ষে বেশ সতর্ক ইংলিশরা। টাইগারদের বিপক্ষে কঠিন সিরিজ হবে বলে আশা করছেন দলের অন্যতম সেরা অলরাউন্ডার মঈন আলী।

কয়েকটি ইংলিশ দৈনিককে দেওয়া সাক্ষাৎকারে মঈন বলেন, ‘বাংলাদেশ এবং ভারত সিরিজ খুবই কঠিন হবে এবং আমার মনে হয় তারা আমার দেখিয়ে দেবে দল হিসেবে আমরা কেমন। আমরা বাংলাদেশ নিয়ে অনেক বেশি সতর্ক। তারা আমাদের অস্ট্রেলিয়ায় হারিয়েছে। আমরা জানি, তারা খেলাটা জানে। তবে এখন আমরা সম্পূর্ণ ভিন্ন একটি দল।’

ইংল্যান্ড দলের হয়ে এর আগে ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে বাংলাদেশে এসেছিলেন মঈন আলী। তবে সেবারই প্রথম নয়, এর আগে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে মোহামেডান ও বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দুরন্ত রাজশাহীর হয়ে খেলেছেন তিনি। এ দেশের পরিবেশ ও আবহাওয়া সম্পর্কে বেশ ভালোই জানা এ অলরাউন্ডারের। তাই এ সিরিজে বড় ভূমিকা পালন করতে হবে বলে মনে করেন তিনি।

‘সেখানকার পরিবেশ আমার খেলার ধরনের সঙ্গে মিলবে। এছাড়া আমি সেখানে আগেও খেলেছি। আমি ভাবছি আমাকে সেখানে যেকোনো সময় বড় ভূমিকা পালন করতে হবে। আশা করছি, আমি সেখানে দারুণ ভূমিকা রাখতে পারবো এবং দুটি সিরিজেই জিততে পারবো।’

উল্লেখ্য, আগামী ৩০ সেপ্টেম্বর তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলতে ঢাকায় আসছে ইংল্যান্ড। ৩ অক্টোবর বিসিবি একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ দিয়ে শুরু হবে তাদের সিরিজ। এরপর ৭ অক্টোবর মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে প্রথম ওয়ানডেতে মাঠে নামবে তারা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :