রাত ৮:০৮, শুক্রবার, ২৮শে এপ্রিল, ২০১৭ ইং
/ ক্রিকেট / পেসারদের নিয়ে ওয়ালশের বিশেষ অনুশীলন
পেসারদের নিয়ে ওয়ালশের বিশেষ অনুশীলন
সেপ্টেম্বর ২০, ২০১৬

মাঠের পশ্চিমপ্রান্তে গোল হয়ে বসে আছেন বেশ কিছু ক্রিকেটার। দূর থেকে দেখলে মনে হবে ক্লান্ত-পরিশ্রান্ত কয়েকজন বিশ্রাম নিচ্ছেন। তবে একটু নজর দিতেই দেখা গেলো বাংলাদেশ জাতীয় দলের সব পেসার বসে আছেন সেখানে। মনোযোগ দিয়ে শুনছেন নবনিযুক্ত পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশের কথা। প্রথমবারের মত বাংলাদেশের দায়িত্ব নিয়ে মঙ্গলবার মাশরাফিদের নিয়ে দারুন একটি সেশন কাটালেন ক্যারিবিয়ান এই কিংবদন্তী।

ঈদের আগে তিনদিনের জন্য ঢাকায় এসেছিলেন ওয়ালশ। তখন টাইগারদের সঙ্গে পরিচয় পর্ব সেরে শুধু তাদের বোলিং দেখেছিলেন তিনি। এরপর ছুটি শেষে দুইদিন আগে অনুশীলন শুরু হলেও সেভাবে পেসারদের নিয়ে কাজ করতে দেখা যায়নি তাকে। আগের দুদিনই পেসারদের বোলিং পাখির চোখে নিরীক্ষা করেছেন ওয়ালশ। তবে টুকটাক টিপস কেউ চাইলে তা দিলেও নিজ থেকে তেমন কিছু করতে দেখা যায়নি তাকে।

তবে মঙ্গলবার অনুশীলনের দিনটি ছিল শুধুই ওয়ালশময়। পেসারদের নিয়ে দীর্ঘক্ষণ আলোচনার পর মিরপুরের প্রথম উইকেটে চলে যান তারা। প্রথমেই বল হাতে তুলে দেন তাসকিন আহমেদের হাতে। টানা ছয়টি বল করলেও স্ট্যাম্পে লাগাতে পারেননি একটিও। এরপরই বল হাতে নেন শফিউল ইসলাম সুহাস। প্রথমবারেই স্ট্যাম্প ভাংলো বল। আর সাথেই সাথেই হাততালি দিলেন ওয়ালশ। এভাবে একের পর এক সব পেসাররাই বল করলেন। এরপর উইকেটে একটি নির্দিষ্ট জায়গা দেখিয়ে দেন ওয়ালশ। সেখানে রুবেল হোসেনই বার বার হাততালি পেয়েছেন এ ক্যারিবিয়ানের।

তবে অপর প্রান্তে নিয়মিত ব্যাটিং অনুশীলন চালিয়ে যান ব্যাটসম্যানরা। সাকিব-সাব্বিরদের বল করেন দলের স্পিনাররা। লেগস্পিন খেলার দুর্বলতা কাটানোর জন্য এইচপির নুর হোসেন মুন্নাও বল করে যান তাদেরকে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :