সকাল ৭:১৮, রবিবার, ৩০শে এপ্রিল, ২০১৭ ইং
/ ক্রিকেট / পারলেন না তামিম
পারলেন না তামিম
সেপ্টেম্বর ২৫, ২০১৬

৪২ টেস্টে ৮০ ইনিংস খেলে সাতটি সেঞ্চুরি করেছেন তামিম ইকবাল; কিন্তু ১৫৩ ওয়ানডে খেলে সেঞ্চুরি মাত্র ছয়টি। তাই আফগানিস্তানকে পেয়ে টেস্ট সেঞ্চুরি সমতায় আসার ইঙ্গিত দিয়েছিলেন এ ড্যাশিং ওপেনার। শুরু থেকেই দুর্দান্ত ব্যাটিং করে যাচ্ছিলেন তিনি; কিন্তু ২০ রান দূরে থাকতেই ইনিংস শেষ হয়ে যায় তার।

রোববার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। সৌম্য সরকারকে সঙ্গে নিয়ে ইনিংসের গোড়াপত্তন করতে নামেন দেশ সেরা এ ওপেনার। কোন রান না করেই সাজঘরে ফেরেন সৌম্য। তবে এক প্রান্তে সাবলীল ব্যাটিং করতে থাকেন তামিম।

মিরওয়াইজ আশরাফের করা ইনিংসের ৩৬তম ওভারের প্রথম বলে লং অফের উপর দিয়ে সীমানা পার করতে চেয়েছিলেন তিনি। তবে টাইমিংইয়ে গড়বড় হওয়ায় লং অফে দাঁড়ানো নাভিন-উল হকের হাতে ধরা পড়েন তিনি। আউট হবার আগে খেলেন ৮০ রানের ঝকঝকে একটি ইনিংস। ৯৮ বলে ৯টি চারের সাহায্যে এ রান করেন তিনি।

সেঞ্চুরি করতে না পারলেও এদিন একটি মাইলফলক পার করেন তামিম। তিন সংস্করণের রান মিলিয়ে প্রথম বাংলাদেশি হিসেবে নয় হাজার ৬৫ রান করেন তিনি। টেস্টে করেছেন ৩১১৮, টি-টোয়েন্টিতে ১১৫৪ আর ওয়ানডেতে ৪৭৯৩ রান।

মাঠে নামার আগে নতুন এই মাইলফলক স্পর্শ করতে তামিমের দরকার ছিল ১৫ রান। সিরিজের প্রথম ওয়ানডে খেলতে নেমে তৃতীয় ওভারের শেষ বলে দৌলত জাদরানের বলে বাউন্ডারি হাঁকিয়ে ৯ হাজার রান পূর্ণ করেছিলেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :