বিকাল ৫:১৯, শনিবার, ২৯শে এপ্রিল, ২০১৭ ইং
/ ফুটবল / নিজেদেরই এগিয়ে রাখছেন ভুটান কোচ
নিজেদেরই এগিয়ে রাখছেন ভুটান কোচ
সেপ্টেম্বর ৫, ২০১৬

এএফসি এশিয়ান কাপ বাছাইপর্বের প্লে অফ-২’র প্রথম লেগের ম্যাচে স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে সফরকারী ভুটান। আর স্বাগতিকদের বিপক্ষে এই ম্যাচে নিজেদেরই ফেভারিট মানছেন ভুটান কোচ পেমা দর্জি।

মঙ্গলবার সন্ধ্যা ৭টায় বঙ্গবন্ধু স্টেডিয়ামে মাঠে নামবে দুই দল। সোমবার বিকেলে বাফুফে সম্মেলন কক্ষে ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে হাজির হন অতিথি দলের কোচ।

এসময় তিনি বলেন, এই ম্যাচের আগে প্রস্তুতিতে আমরা বেশি সময় পাইনি। কেননা এরই মধ্যে আমরা লিগের ম্যাচসহ ভারতের বিপক্ষেও প্রীতি ম্যাচ খেলেছি। আমার কাছে প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ। কিন্তু এই ম্যাচে জয় নিয়ে আমরা আত্মবিশ্বাসী।

এদিকে ভুটানের বিপক্ষে ম্যাচের ঠিক আগের দিনই অবসরের ঘোষণা দিয়েছেন বাংলাদেশে জাতীয় দলের অধিনায়ক মামুনুল ইসলাম। সংবাদ সম্মেলনে পেমা দর্জির কাছে তাই জানতে চাওয়া হয়েছিল মামুনুলের এই ম্যাচে না খেলা ভুটানের জন্য বড়তি সুবিধা কী না। উত্তরে পেমা জানান, ‘এটা আমাদের কাছে কোনো বড় বিষয় নয় যে, প্রতিপক্ষ দলে কে খেলছে আর কে খেলছে না। আমরা আমাদের সেরা খেলাটিই খেলবো। ছেলেরা জয় পেতে মাঠে তাদের শতভাগ উজাড় করে দেবে।’
বাংলাদেশের বিপক্ষে ভুটানের ম্যাচটি হবে ঘাসে ঢাকা মাঠে। অথচ ভুটান প্রস্ততি নিয়েছে কৃত্তিম টার্ফে। তাই মাঠের ব্যাপারটি ভুটানের কপালে কিছুটা হলেও চিন্তার ভাঁজ ফেলছে। শুধু মাঠই নয়, অ্যাওয়ে ম্যাচে স্বাগতিকদের বিপক্ষে জয় পাওয়া কঠিন বলেও মানছেন পেমা।

‘আমরা প্রস্তুতি নিয়েছি আর্টিফিসিয়াল টার্ফে। কিন্তু খেলাটি হবে ঘাসে। ফলে ম্যাচটি আমাদের জন্য কঠিনই হবে। প্রতিপক্ষের মাঠে খেলা সব সময়ই কঠিন। জিতলে এটা আমাদের জন্য বাড়তি সুবিধা এনে দেবে। তবে ড্র করতে পারলেও আমরা খুশি।’

গেল ১ সেপ্টেম্বর মালেতে প্রস্তুতি ম্যাচে স্বাগতিক মালদ্বীপের কাছে ৫-০ গোলে বিধ্বস্ত হয়ে দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় দল। তবে সেই হার ভুটানের বিপক্ষে ম্যাচে কোনো প্রভাব ফেলবে না বলে মত দিলেন ভুটান কোচ।

‘হার-জিত খেলারই অংশ। মালদ্বীপের বিপক্ষে বাংলাদেশ রক্ষণাত্মক খেলেছে। তাই বলে এই ম্যাচেও তারা রক্ষণাত্মক খেলবে এটা বলা যাবে না। এই ম্যাচে বাংলাদেশ তাদের কৌশল পরিবর্তণ করতেই পারে।’ জানান ভুটান কোচ।

বাংলাদেশের বিপক্ষে এ পর্যন্ত ৫ বারের মুখোমুখি লড়াইয়ে একটিতেও জয় পায়নি ভুটান। চারটিতেই বাংলাদেশ জিতেছে আর একটি ম্যাচ ড্র হয়। তাই এই ম্যাচের মধ্যদিয়েই লাল-সবুজের বিপক্ষে জয় খরা কাটাতে চাইছে ড্রাগনের দেশ ভুটান।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :