রাত ১:২৭, বৃহস্পতিবার, ২৬শে এপ্রিল, ২০১৭ ইং
/ ক্রিকেট / দিলশানের বিদায়ী ম্যাচে হোয়াইটওয়াশ শ্রীলংকা
দিলশানের বিদায়ী ম্যাচে হোয়াইটওয়াশ শ্রীলংকা
সেপ্টেম্বর ১০, ২০১৬

হোয়াইটওয়াশের লজ্জা নিয়েই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন শ্রীলংকান ব্যাটসম্যান দিলশান। জাতীয় দলের হয়ে দিলশানের বিদায়ী ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ৪ উইকেটে হেরে গেছে স্বাগতিকরা। ফলে তার বিদায়ী সিরিজ ২-০ ব্যবধানে জিতল অস্ট্রেলিয়া।

কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই দিলশানকে হারায় স্বাগতিকরা। আন্তর্জাতিক ক্রিকেটে নিজের সর্বশেষ ইনিংসে ১ রান করেন শ্রীলঙ্কার হয়ে ১৭ বছর প্রতিনিধিত্ব করা এই ব্যাটসম্যান।  তার ব্যর্থতার দিনে দলের হয়ে একাই লড়লেন ধনাঞ্জয়া ডি সিলভা। ৫০ বলে ৫টি চারে ক্যারিয়ার সেরা ৬২ রান করেন এই অলরাউন্ডার। ডি সিলভা ছাড়া দুই অঙ্কে পৌঁছান কেবল কুসল পেরেরা (১৮ বলে ২২)। অস্ট্রেলিয়ার হয়ে জ্যাম্পা ও ফকনার তিনটি করে উইকেট নেন।

dilshan

স্বাগতিকদের দেওয়া ১২৯ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে অজি দলপতি ডেভিড ওয়ার্নার ২৫ রান করে বিদায় নেন। গত ম্যাচের সেঞ্চুরিয়ান ওপেনার গ্লেন ম্যাক্সওয়েল এ ম্যাচেও ব্যাটে ঝড় তোলেন। ৪১ বলে ৭টি চার আর ৪টি ছক্কায় করেন ৬৬ রান। উদ্বোধনী জুটির ভাঙার পর ৬ রান যোগ করতে আরও তিন উইকেট হারিয়ে চাপে পড়ে অতিথিরা।

নিজের শেষ ম্যাচে পরপর দুই ওভারে ম্যাথু ওয়েড ও উসমান খাওয়াজাকে ফিরিয়ে নাটকীয়তার আশা জাগান দিলশান। তবে ট্র্যাভিস হেড ও পিটার নেভিল দলকে জিতিয়েই মাঠ ছাড়েন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :