দুপুর ১:৫৭, রবিবার, ২২শে জানুয়ারি, ২০১৭ ইং
/ ক্রিকেট / ইমরুলের বাদ পড়ার কারণ জানালেন মাশরাফি
ইমরুলের বাদ পড়ার কারণ জানালেন মাশরাফি
সেপ্টেম্বর ২৯, ২০১৬

৭৬, ৭৩, ৩৭। ইমরুল কায়েসের সবশেষ তিনটি ওয়ানডের ব্যাটিং পরিসংখ্যান। এটা লক্ষ্য করলেই বিষয়টি পরিষ্কার হয়ে যাবে। রানের ধারায়ই আছেন ইমরুল। দুর্ভাগ্য তার। ফর্মে থাকার পরও আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে জায়গা হয়নি বাংলাদেশ জাতীয় দলের এই ওপেনারের।

কারণ দুটি! এক, ‘টিম কম্বিনেশন’। আরেকটি? এই কম্বিনেশনের কারণেই দুর্ভাগ্য জমা হয় ইমরুলের ঝুলিতে। ম্যাচ শেষে এমন ব্যাখ্যাই দিলেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। জানালেন, দুর্ভাগ্যবশত দ্বিতীয় ওয়ানডেতে টাইগারদের একাদশে জায়গা হয়নি ইমরুলের।

সংবাদ সম্মেলনে ইমরুলকে না খেলানোর ব্যাখ্যা দিতে মাশরাফি বলেন, ‘দুর্ভাগ্যবশত বাদ পড়েছে ইমরুল। কম্বিনেশনের কারণেই এই ম্যাচে (দ্বিতীয় ওভারে) খেলতে পারেনি সে। সম্প্রতি সৌম্যর ফর্মটা হয়তো আগের মতো যাচ্ছে না। তবে গত এক-দেড় বছরে ওর ব্যাটিং গড় দেখবেন, ৪৫-এর মতো। যেকারণে আমরা সৌম্যকে প্রাধান্য দিয়েছিলাম।’

টাইগার দলপতি আরো বলেন, ‘সাত নম্বরে আমরা জেনুইন ব্যাটসম্যান রাখতে চেয়েছিলাম। আর চারে মুশফিককে খেলাতে চেয়েছিলাম। কারণ চারে ও ভালো করছিল। এসব চিন্তা করেই ইমরুলকে খেলানো হয়নি। ওর জায়গা থেকে এটা অবশ্যই হতাশাজনক। আশা করছি, সামনে খেললে ও আরো ভালো করবে।’

প্রসঙ্গত, ইমরুলের জায়গায় একাদশে জায়গা পেয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত। অভিষেক ওয়ানডেতেই বাজিমাত করেছেন মোসাদ্দেক। ব্যাটে-বলে দারুণ নৈপুণ্য দেখিয়েছেন মোসাদ্দেক। ব্যাট হতে ৪৫ রানে অপরাজিত ছিলেন। বল হাতে ২০ ওভারে ৩০ রান দিয়ে ২ উইকেট পকেটে পুরেছেন। তবে মোসাদ্দেকের এই অলরাউন্ড পারফরম্যান্সও বাংলাদেশের হার এড়াতে পারেনি। আফগানদের কাছে এদিন স্বাগতিকরা হেরে গেছে ২ উইকেটে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :