দুপুর ২:৪৬, বৃহস্পতিবার, ২৫শে মে, ২০১৭ ইং
/ ফুটবল / আরব আমিরাত ও ইরানের জয়
আরব আমিরাত ও ইরানের জয়
সেপ্টেম্বর ৩, ২০১৬

চ্যাম্পিয়নশিপ বাছাই পর্বের গ্রুপ সি’তে প্রথম জয়ের মুখ দেখেছে সংযুক্ত আরব আমিরাত। তারা ৩-২ গোলে হারিয়েছে কিরগিজস্তানকে। অন্যদিকে দিনের প্রথম খেলায় ইরান ১১-০ গোলে বিধ্বস্ত করেছে সিঙ্গাপুরকে।

আজ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের দ্বিতীয় খেলায় আমিরাতের ডিফেন্ডার আল রিম আল বালোশি ১৩ মিনিটে, মিডফিল্ডার রাওয়ান আল হাম্মাদি ৪০ মিনিটে ও ফরোয়ার্ড সারা সামিহ ৫৬ মিনিটে গোল তিনটি করেন। কিরগিজ মিডফিল্ডার শাখনোজা ইবরাইমোভা ৩৭ ও আরেক মিডিফিল্ডার ভিক্টোরিয়া ডালিঙ্গার ৫৭ মিনিটে করেন তাদের গোল দুটি। চার ম্যাচে আমিরাতের পয়েন্ট তিন, কিরগিজস্তানের শূন্য।

অন্যদিকে দিনের প্রথম খেলায় ফাতেমা মাখদুমির করা চার গোলে নিজেদের চতুর্থ ম্যাচে সিঙ্গাপুরকে ১১-০ গোলে হারিয়েছে ইরান। টুর্নামেন্টে এখন পর্যন্ত এটিই সবচেয়ে বড় জয়।। এর আগে কিরগিজস্তানের বিপক্ষে বাংলাদেশের ১০-০ গোলের জয়ই ছিল বড়।

১১ ও ১৩ মিনিটে মধ্যে সিঙ্গাপুর জালে পর পর দুবার বল ঠেলে ইরানকে ২-০ গোলে এগিয়ে দেন অধিনায়ক ফাতেমা ঘাসেমি। ১৫ মিনিটে অগ্রগামিতা ৩-০ তে নিয়ে যান মরিয়াম মোহাম্মদি। ২২ মিনিটে স্কোর লাইন ৪-০ করেন রোঘাইয়া জালাল নাসাব। ফাতেমা মাখদুমির ভলি ৩৯ মিনিটে ইরানকে ৫-০ ও ৩৯ মিনিটে নাসাব নিজের দ্বিতীয় গোল করে ৬-০ ব্যবধানে বিরতিতে যায় ইরান।

৬৯, ৭১ ও ৮৪ মিনিটে মাখদুমি করেন তার বাকি তিনটি গোল। ৭৯ মিনিটে হানি খোদাপারেস্তি ও ৮৫ মিনিটে ফাতিমা দাইনিয়া বাকি দুটি গোল করে দলকে এন দেন বড় জয়। মাঝে ৪২ মিনিটে ফাতেমেহ ঘাসেমি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। ইরানের পয়েন্ট চার ম্যাচে নয়, সমান ম্যাচে সিঙ্গাপুরের অর্জন শুন্য।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :