সন্ধ্যা ৬:৪৬, শনিবার, ২৩শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ ফুটবল / আমিরাতকে হারিয়ে শেষটা রাঙাল মেয়েরা
আমিরাতকে হারিয়ে শেষটা রাঙাল মেয়েরা
সেপ্টেম্বর ৫, ২০১৬

আগেই মূল পর্ব নিশ্চিত করা কৃষ্ণা-অনুচিংরা শেষটাও রাঙাল। এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে সংযুক্ত আরব আমিরাতকে ৪-০ গোলে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা।

টানা পাঁচ ম্যাচ জিতে ১৫ পয়েন্ট নিয়ে অপরাজিত থেকে বাছাইপর্ব শেষ করল আগেই ‘সি’ গ্রুপের চ্যাম্পিয়ন হওয়া নিশ্চিত করা বাংলাদেশ। ইরানকে হারিয়ে বাছাইপর্ব শুরু করে সিঙ্গাপুর, কিরগিজস্তান ও চাইনিজ তাইপেকে হারিয়েছিল গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।

প্রতিপক্ষের জালে ২৬ গোল করা বাংলাদেশ বাছাই পর্বে পাঁচ ম্যাচে গোল খেয়েছে মাত্র দুটি; তাইপের বিপক্ষে ম্যাচে।

সোমবার দুপুরে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রথম কর্নারটিকে কাজে লাগায় বাংলাদেশ। তৃতীয় মিনিটে মার্জিয়ার মাপা কর্নার থেকে নিখুঁত হেডে লক্ষ্যভেদ করেন কৃষ্ণা।

৩৬তম মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান বাড়ানোর সুযোগ নষ্ট করেন তাইপের বিপক্ষে স্পট কিক থেকে জোড়া গোল করা শামসুন্নাহার। বক্সের মধ্যে সালমা মোহাম্মদ কৃষ্ণাকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান দ্বিগুণ করে নেয় বাংলাদেশ। সানজিদার কর্নারে গোলমুখ থেকে কৃষ্ণার শট ঠিকানা খুঁজে পায়। গ্রুপ পর্বে এ নিয়ে ৮ গোল করলেন অধিনায়ক।

আগের চার ম্যাচে দুটিতে হারা আরব আমিরাতের ঘুরে দাঁড়ানোর চেষ্টা সফল হয়নি। শিউলি-নার্গিস-মাসুরার রক্ষণ দেয়াল টপকাতে পারেনি তারা।

৫৬তম মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে নেয় বাংলাদেশ। মারিয়া মান্ডার বাড়ানো বলে মাটি কামড়ানো শটে স্কোরলাইন ৩-০ করেন অনুচিং মোগিনী। গ্রুপ পবে এটি অনুচিংয়ের পঞ্চম গোল।

দ্বিতীয়ার্ধের শেষ দিকে মনিকার ক্রসে তহুরার নিচু হয়ে নেওয়া হেড ঠিকানা খুঁজে পেলে বড় জয় নিশ্চিত হয় বাংলাদেশের।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :