সকাল ৯:৫০, শুক্রবার, ২০শে জানুয়ারি, ২০১৭ ইং
/ ক্রিকেট / আফগানিস্তান সিরিজের টাইটেল স্পন্সর ডাচ-বাংলা ব্যাংক
আফগানিস্তান সিরিজের টাইটেল স্পন্সর ডাচ-বাংলা ব্যাংক
সেপ্টেম্বর ২০, ২০১৬

প্রায় ছয় মাস পর আবারো আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ। আগামী ২৫ সেপ্টেম্বর থেকে শুরু হবে আফগানিস্তানের বিপক্ষে মাশরাফিদের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এই সিরিজের টাইটেল স্পন্সরশিপ স্বত্ত্ব পেয়েছে ডাচ বাংলা ব্যাংক। সিরিজটির নামকরণ করা হয়েছে ‘রকেট ডাচ বাংলা মোবাইল ব্যাকিং বাংলাদেশ-আফগানিস্তান ওয়ানডে সিরিজ ২০১৬’।

মঙ্গলবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলন আয়োজন করে এ তথ্য জানানো হয়। সেখানে উপস্থিত ছিলেন বিসিবির পরিচালক এবং বিপণন ও বাণিজ্যিক কমিটির চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ, বিসিবির পরিচালক ও মিডিয়া কমিটির চোয়ারম্যন জালাল ইউনুস, ইমপ্রেস মাত্রা কনসোর্টিয়ামের ব্যবস্থপনা পরিচালক ফরিদুর রেজা সাগর এবং ডাচ বাংলা ব্যাংককের ব্যবস্থাপনা পরিচালক কাজী শাসম তাবরেজ।

কাজী ইনাম আহমেদ সংবাদ সম্মেলনে বলেন, ‘প্রাথমিকভাবে ১৫টি প্রতিষ্ঠান আগ্রহ দেখিয়েছিল। সেখান থেকে আমরা নিলামে সর্বোচ্চ দর হাঁকানো প্রতিষ্ঠান ইমপ্রেস মাত্রাকে বেছে নিয়েছি। যেহেতু দল ভালো করছে তাই চুক্তির টাকার পরিমাণ আগের চুক্তির থেকে ৪০ শতাংশ বেড়েছে। আর এ সিরিজের স্পন্সর হিসেবে ডাচ বাংলা ব্যাংক আবারো ক্রিকেটে ফিরে এসেছে।’

দুই বছরের জন্য ক্রিকেট বোর্ডের (বিসিবি) স্পনসরশিপ পেয়েছে ইমপ্রেস মাত্রা কনসোর্টিয়াম। আগামী দু’বছরের বাংলাদেশ ক্রিকেটের সব সিরিজের নামকরণ, স্ট্যাম্প, বাউন্ডারি রোপ, গ্যালারি, শিরোপা, টিম বাস ও স্টেডিয়ামের প্রবেশ পথে মাত্রা নিজেদের নাম ব্যবহার করবে সংস্থাটি।

শুধু আফগানিস্তান সিরিজ নয়, অন্য সব সিরিজের টাইটেল স্পন্সরের দায়িত্ব পালন করবে ডাচ বাংলা ব্যাংক। এমনকি আগামী দু’বছরের বাংলাদেশ ক্রিকেটের সব সিরিজের স্পন্সর হিসেবে ডাচ বাংলা থাকবে বলে জানিয়েছেন তারা। ২০১৬ সালের ১ সেপ্টেম্বর থেকে ২০১৮ সালের ৩১ আগস্ট পর্যন্ত নতুন এ চুক্তি করা হয়েছে। ‘রকেট’ হচ্ছে ডাচ বাংলার ব্যাংকিং মোবাইল ব্যবস্থা।

উল্লেখ্য, আগামী ২৩ সেপ্টেম্বর প্রস্তুতি ম্যাচ দিয়ে শুরু হচ্ছে বাংলাদেশ-আফগানিস্তান সিরিজ। টুর্নামেন্টের প্রথম একদিনের ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৫ সেপ্টেম্বর। দ্বিতীয় ও তৃতীয় ম্যাচটি হবে ২৮ সেপ্টেম্বর ও ১ অক্টোবর।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :