রাত ১০:০১, বুধবার, ১৮ই জানুয়ারি, ২০১৭ ইং
/ ক্রিকেট / ৭ সেপ্টেম্বর ওয়ানডে দল ঘোষণা ও তিনটি প্রস্তুতি ম্যাচ
৭ সেপ্টেম্বর ওয়ানডে দল ঘোষণা ও তিনটি প্রস্তুতি ম্যাচ
আগস্ট ১৫, ২০১৬

২০ জুলাই কন্ডিশনিং ক্যাম্প শুরু হওয়ার পর ২৫ দিন পেরিয়ে গেলেও এখন পর্যন্ত পুরো দস্তুর ব্যাটিং-বোলিং অনুশীলন শুরু হয়নি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের। টানা প্রায় ১৫ দিন ফিটনেস ট্রেনিংয়ের পর একটু আধটু ফিল্ডিং-ক্যাচিং থ্রো প্র্যাকটিস হচ্ছে।

তবে সত্যিকার স্কিল ট্রেনিং মানে, নেটে ব্যাটিং-বোলিং প্র্যাকটিস শুরু হবে আগামী ২০ আগস্ট থেকে। এক সপ্তাহ নেটে ব্যাটিং-বোলিং প্র্যাকটিসের আগেই প্রথম প্রস্তুতি ম্যাচ খেলেবেন মাশরাফি, তামিম, মুশফিক ও সাকিবরা। ২৫ আগস্ট খেলবে প্রথম একদিনের প্রস্তুতি ম্যাচ।

শুধু ২৫ আগস্টই নয়, ইংল্যান্ড সিরিজকে সামনে রেখে ওয়ানডে দল বাছাইয়ের জন্য মোট তিনটি প্রস্তুতি ম্যাচ খেলবে মাশরাফি অ্যান্ড কোং। ২৫ আগস্টের পর আগামী ৩ ও ৫ সেপ্টেম্বর আরও দুটি প্রস্তুতি ম্যাচে অংশ নেবেন ক্যাম্পে থাকা ক্রিকেটাররা।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু সোমবার জাগো নিউজকে এ তথ্য জানিয়ে বলেন, ‘যেহেতু ২০ সেপ্টেম্বর থেকে বিসিএল শুরু, তাই আগে-ভাগে ক্রিকেটারদের তিন তিনটি একদিনের প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ করে দেয়া হচ্ছে।’

মিনহাজুলের কথায় পরিষ্কার ওই তিন প্রস্তুতি ম্যাচ হবে অঘোষিত ‘ট্রায়াল’। সে কারণেই তার মুখে এমন কথা, ‘২৫ আগস্ট, ৩ ও ৫ সেপ্টেস্বর তিন প্রস্তুতি ম্যাচের পর ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে স্কোয়াড ঘোষণা করবো আমরা। ৫ থেকে ৭ সেপ্টেম্বরের মধ্যেই তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দল চূড়ান্ত হবে।’

মিনহাজুল আরও জানান, যেহেতু ইংল্যান্ডের সাথে ওয়ানডে সিরিজ আগে, তাই যারা ওয়ানডে স্কোয়াডে জায়গা পাবে, তারা শুধু বিসিএলের প্রথম ম্যাচটিই খেলতে পারবে। আর টেস্ট যেহেতু পরে, তাই ওয়ানডের বাইরে থাকা টেস্ট স্কোয়াডের সদস্যরা বিসিএলের দ্বিতীয় রাউন্ড খেলবে।

প্রসঙ্গত, আগামী ৭ অক্টোবর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ইংলিশদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। পরের ম্যাচ ৯ অক্টোবর একই মাঠে। আর ১২ অক্টোবর তৃতীয় ও শেষ ওয়ানডে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। একই ভেন্যুতে হবে বাংলাদেশ ও ইংল্যান্ডের প্রথম টেস্ট; শুরু ২০ অক্টোবর।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :