সন্ধ্যা ৭:৫৯, শুক্রবার, ২০শে অক্টোবর, ২০১৭ ইং
/ ক্রিকেট / বড় সংগ্রহের পথে ভারত
বড় সংগ্রহের পথে ভারত
আগস্ট ১, ২০১৬

লোকেশ রাহুলের শতকের উপর ভর করে জ্যামাইকা টেস্টে বড় সংগ্রহের পথে এগিয়ে যাচ্ছে ভারত। দ্বিতীয় দিনের খেলা শেষে সফরকারী দলের সংগ্রহ ৫ উইকেটে ৩৫৮ রান। ওয়েস্ট ইন্ডিজকে প্রথম ইনিংসে ১৯৬ রানে গুটিয়ে দেওয়া অতিথিরা ১৬২ রানে এগিয়ে রয়েছে। অজিঙ্কা রাহানে ৪২ ও ঋদ্ধিমান সাহা ১৭ রানে ব্যাট করছেন।

রোববার স্যাবিনা পার্কে মুরালি বিজয়ের পরিবর্তে খেলতে নামা রাহুল সুযোগটি দারুণভাবে কাজে লাগান। আগের দিন ঝকঝকে ৭৫ রানের ইনিংস লাঞ্চের আগেই বিশাল এক ছক্কায় তিন অংকে পৌঁছান। ৬ টেস্টের ক্যারিয়ারে তুলে নিলেন তৃতীয় শতক। দ্বিতীয় সেশনে ব্যক্তিগত ৪৬ রান করে আউট হয়ে সাজঘরে ফেরেন পুজারা।

পুজারার বিদায়ের পর রাহুলকে সঙ্গে নিয়ে ৭৪ রান যোগ করে ভারত। তবে দ্বিতীয় নতুন বল নেওয়ার পর সাফল্যের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি ওয়েস্ট ইন্ডিজকে। শ্যানন গ্যাব্রিয়েল ফিরিয়ে দেন রাহুলকে। ৩০৩ বলে ১৫টি চার আর তিনটি ছক্কায় ১৫৮ রান করেন তিনি। টেস্টে এটি তার সর্বোচ্চ। তার আগের সেরা ছিল অস্ট্রেলিয়ার বিপক্ষে ১১০ রান।

রাহুলের বিদায়ের পর বোলারদের ওপর চড়াও হওয়ার মুহূর্তে ভারতের অধিনায়ক বিরাট কোহলিকে ফিরিয়ে দেন চেইজ। অ্যান্টিগা টেস্টে শতক করা রবিচন্দ্রন অশ্বিন এবার দুই অঙ্কে যেতে পারেননি। দেবেন্দ্র বিশুর বলে এলবিডব্লিউর ফাঁদে পড়ার আগে করেন ৩ রান।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :