সন্ধ্যা ৬:৪৪, শনিবার, ২৩শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ ফুটবল / ব্রাদার্সকে হারিয়ে শীর্ষে মুক্তিযোদ্ধা
ব্রাদার্সকে হারিয়ে শীর্ষে মুক্তিযোদ্ধা
আগস্ট ৪, ২০১৬

বিপিএলের চট্টগ্রাম পর্বে শেষ খেলায় ব্রাদার্সকে ২-০ গোলে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে অবস্থান করছে মুক্তিযোদ্ধা। লিগে ৩ খেলায় দুই জয় ও এক ড্র নিয়ে মুক্তিযোদ্ধার সংগ্রহ ৭ পয়েন্ট। সমান সংখ্যক পয়েন্ট নিয়ে ২য় অবস্থানে চট্টগ্রাম আবাহনী। এর পরেই ৭ পয়েন্ট নিয়ে ঘাড়ে নিঃশ্বাস ফেলছে বড়ভাই ঢাকা আবাহনী। এছাড়া তিন খেলায় এক হার ও দুই ড্র নিয়ে ব্রাদার্স  ইউনিয়ন ১১তম।

চট্টগ্রাম পর্বের ৩য় রাউন্ডের শেষ খেলার শুরু থেকে গোছালোভাবে খেলতে থাকে মুক্তিযোদ্ধা সংসদ। অবশ্য প্রথমার্ধের বেশিরভাগ সময় বল নিয়ন্ত্রণে রাখে ব্রাদার্স। বেশ কয়েকবার মুক্তিযোদ্ধা সংসদের দুর্গে হানা দেয় তারা।

ব্রাদার্সের আক্রমণগুলো ছিল এলোমেলো। যার কারণে মুক্তিযোদ্ধার ডি এরিয়ায় গিয়ে খেই হারিয়ে ফেলে ব্রাদার্সের খেলোয়াড়রা। দ্বিতীয়ার্ধে সাইডবার বাধা হয়ে না দাঁড়ালে এগিয়ে যেতে পারতো ব্রাদার্স। ৫৯ মিনিটে নাইজেরিয়ান ফরোয়ার্ড কিংসলের একক প্রচেষ্টায় বক্সে ঢুকে নেয়া শটটি সাইডবারে লেগে ফিরে আসে। অন্যদিকে মুক্তিযোদ্ধার খেলোয়াড়রা পরিকল্পিতভাবে আক্রমণ চালায়। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় গোলবঞ্চিত থাকতে হয় আবদুল কাইয়ুম সেন্টুর শীষ্যদের।

২৬ মিনিটে বাঁ প্রান্ত থেকে মিডফিল্ডার সোহাগের লবটি ফাঁকায় পেয়ে যান ফরোয়ার্ড আহমেদ কোলো মুসা। তার নেয়া শটটি বাদ্রার্সের ডিফেন্ডার কর্নারের বিনিময়ে প্রতিহত করেন। ৩২ মিনিটে আরেকটি সুযোগ নষ্ট করের মুসা। গোলবারের কাছেই মিডফিল্ডার মোবারকের ক্রসটি আবারো ফাঁকায় পেয়ে যান তিনি। ঠাণ্ডা মেজাজে নেয়া তার এই শটটিও গোলবার ঘেষে বাইরে চলে যায়।

দ্বিতীয়ার্ধে একই ধারাবাহিকতা বজায় রাখে মুক্তিযোদ্ধা। ৬৫ মিনিটে দুর্দান্ত ফ্রি কিকে এগিয়ে যায় সাইদুল-মুসারা। গোলবারের প্রায় ২৫ গজ দূর থেকে মিডফিল্ডার সোহাগের বাঁ পায়ের ফ্রি কিকটি ব্রাদার্সের গোলকিপার পেয়ারুজ্জামান পিরু জালে প্রবেশের মুহূর্তটি অসহায়ভাবে তাকিয়ে দেখেন।

৮৩ মিনিটে বাঁ প্রান্ত থেকে মিডফিল্ডার সোহেল রানার লবটি আলতো টোকায় বিদেশি আহমেদ কোলো মুসা ২-০ গোলে দলের জয় নিশ্চিত করেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :