সকাল ৮:১১, রবিবার, ২০শে আগস্ট, ২০১৭ ইং
/ ক্রিকেট / বাংলাদেশ সফরে কাউকে জোর করা হবে না: মর্গ্যান
বাংলাদেশ সফরে কাউকে জোর করা হবে না: মর্গ্যান
আগস্ট ২৪, ২০১৬

ইংল্যান্ডের সীমিত ওভার ক্রিকেটের অধিনায়ক ওয়েন মর্গ্যান আভাস দিয়েছেন, অক্টোবরে হতে যাওয়া বাংলাদেশ সফরের দলে থাকা নিয়ে সিদ্ধান্ত ব্যক্তিগতভাবে ক্রিকেটারদের উপর ছেড়ে দেওয়া হবে।

সম্প্রতি বাংলাদেশের ঘুরে যাওয়া তিন সদস্যের প্রতিনিধি দল ইংল্যান্ডের ওয়ানডে দলকে বৃহস্পতিবার ব্রিফিং করবেন। এই দলের সদস্য ইসিবির নিরাপত্তা উপদেষ্টা রেগ ডিকাসন, ইসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের পরিচালক জন কার ও ইংল্যান্ডের পেশাদার ক্রিকেটারদের সংগঠন পিসিএর প্রধান নির্বাহী ডেভিড লেথারডেল বাংলাদেশের নিরাপত্তা পরিস্থিতি নিয়ে ক্রিকেটারদের সঙ্গে কথা বলবেন।

গত ১ জুলাই গুলশানের একটি ক্যাফেতে জঙ্গি হামলার পর বাংলাদেশের নিরাপত্তা পরিস্থিতি নিয়ে শঙ্কা প্রকাশ করেছিলেন মর্গ্যান। তিনি আশা করছেন, খেলোয়াড়রা নিরাপত্তা প্রতিনিধিদের সঙ্গে আলোচনায় ভালোভাবে অংশ নেবেন। যদি কেউ সফরে না যেতে চান সেখানে ব্যক্তিগত সিদ্ধান্তের জায়গা থাকবে।

নিউ ইয়র্কে ৯ সেপ্টেস্বরের সন্ত্রাসী হামলার পর ২০০১ সালে ভারত সফরের দল থেকে নিজেদের সরিয়ে নিয়েছিলেন অ্যান্ডি ক্যাডিক ও রবার্ট ক্রফট। এবারও ইংল্যান্ডের খেলোয়াড়রা চাইলে সফর থেকে নিজেদের সরিয়ে নিতে পারেন কিনা সেই প্রসঙ্গে মর্গ্যান বলেন, “সব সময়ই ব্যক্তিগত সিদ্ধান্তের সুযোগ থাকে। আপনি কখনও কাউকে কোনো সফরে যাওয়ার জন্য চাপ দিতে পারেন না।”

নিরাপত্তা দলের সফরকে ইতিবাচক হিসেবে দেখেছে বিসিবি। ইসিবিকে সফরের সিদ্ধান্তের জন্য কোনো সময়ও বেধে দেয়নি না তারা।

বৃহস্পতিবারের ওই সভায় থাকবেন ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক অ্যালেস্টার কুক। ইংল্যান্ডের ওয়ানডে দল প্রথম বাংলাদেশ সফর করবে, তাদের ৩০ সেপ্টেম্বর ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে। প্রায় এক মাসের সফর শেষ হবে দুটি টেস্ট দিয়ে।

এর আগে অস্ট্রেলিয়া গত বছর নিরাপত্তা শঙ্কায় সফর স্থগিত করে। চলতি বছর অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও দল পাঠায়নি তারা। তবে ১৬ দলের টুর্নামেন্টে দল পাঠায় ইংল্যান্ড। কোনো সমস্যা ছাড়াই সফলভাবে টুর্নামেন্ট আয়োজন করে বাংলাদেশ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :