দুপুর ১২:৩১, মঙ্গলবার, ২৫শে এপ্রিল, ২০১৭ ইং
/ রিও অলিম্পিক / পা ভেঙে চুরমার, স্বপ্নভঙ্গ অ্যাথলেটের
পা ভেঙে চুরমার, স্বপ্নভঙ্গ অ্যাথলেটের
আগস্ট ৭, ২০১৬

বড় আশা নিয়েই রিও অলিম্পিক আসরের খেলতে গিয়েছিলেন সামির আইত। কিন্তু দুর্ভাগ্য তার। ঝুলিতে কোনো পদক জুটলো না, জুটলো এক রাশ হতাশা। যে হতাশা কেড়ে নিতে পারে তার গোটা ক্যারিয়ার।

শনিবার পুরুষ বাছাইয়ে খেলতে নামেন সামির। নিজের শরীরের ভারসাম্য রাখতে পারতে পারেননি ফরাসি জিমন্যান্ট। গোটা দেহের ভর বইতে হয়েছে এক পায়ে, তাও আবার অনেকটা বাঁকিয়ে। শেষ পর্যন্ত সামিরের বাম পাটা ভেঙে যায়। হাড় এমনভাবে ভেঙেছে যে সোজা পাটা এখন চামড়া খসালে হাঁটুর নিচের অংশটা দুভাগে ভাগ করা যাবে!

দুর্ঘটনা ঘটার পর মাথায় হাত দিয়ে শুয়ে পড়েন সামির। বুঝতে হয়তো বাকি নেই জিমন্যাশিয়ামে তার ভবিষ্যৎ খুব একটা ভালো না। এক হাত কপালে, আরেক হাত দিয়ে ভাঙা পাটা ধরে রাখছেন। স্ট্রেচারে করে বাইরে নিয়ে যেতে হয়েছে। করার কিছু নেই! এ যেন নিয়তিরই খেলা।

২০১০ সাল থেকে এ পর্যন্ত ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের এই ইভেন্টে স্বর্ণ, রৌপ্য ও বোঞ্জ পদক সবই জিতেছিলেন সামির। স্বপ্নের আসর অলিম্পিকে সোনার জন্য লড়াই করছিলেন তিনি। স্বপ্ন হয়তো স্বপ্নই থেকে যাবে। কেননা পা ভেঙে যাওয়ায় ফ্রান্সের হয়ে আর প্রতিনিধিত্ব করতে পারবেন কি না ২৬ বছর বয়সী এই অ্যাথলেট, তা নিয়ে রয়েছে চরম অনিশ্চয়তা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :