রাত ৪:১৮, বুধবার, ২৫শে এপ্রিল, ২০১৭ ইং
/ ক্রিকেট / পাকিস্তানকে জবাব দিচ্ছে ইংল্যান্ড
পাকিস্তানকে জবাব দিচ্ছে ইংল্যান্ড
আগস্ট ৬, ২০১৬

স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ইনিংসে ১০৩ রানের বড় লিড পেয়েছিল সফরকারী পাকিস্তান। তাই স্বাভাবিকভাবে জয়ের স্বপ্ন দেখছিল তারা। কিন্তু তৃতীয় দিনে দারুণ ভাবে ঘুরে দাঁড়িয়েছে স্বাগতিকরা। দ্বিতীয় ইনিংসে কোন উইকেট হারিয়ে ১২০ রান সংগ্রহ করে পাকিস্তানকে দারুণ জবাব দিচ্ছে আলিস্টার কুকের দল।

আগের দিন বড় সংগ্রহের ইঙ্গিত দিয়েছিল পাকিস্তান। তিন উইকেটে ২৫৭ রান করেছিল তারা।  কিন্তু তৃতীয় দিনে শেষ সাতটি উইকেট হারিয়ে যোগ করতে পেরেছে ১৪৩ রান। এদিন সকালে  আগের দিনের অপরাজিত ব্যাটসম্যান ইউনুস খানের সঙ্গে যোগ দেন অধিনায়ক মিসবাহ উল হক। দলের পক্ষে ১৭ যোগ করেই আউট হয়ে যান ইউনুস (৩১)।

শুরু থেকেই সাবলীল ব্যাটিং করতে থাকেন মিসবাহ। ষষ্ঠ উইকেট জুটিতে সরফরাজ খানের সঙ্গে ৬২ রানের জুটি গড়েন তিনি। দলীয় ৩৫৮ রানে অ্যান্ডারসনের বলে বোল্ড হয়ে যান মিসবাহ। ১০৭ বল মোকাবেলা করে ৫৬ রান করেন পাকিস্তানি অধিনায়ক।

তবে এক প্রান্ত আগলে দারুণ ব্যাটিং করতে থাকেন সরফরাজ। কিন্তু যোগ্য সঙ্গির অভাবে শেষ হয় তার একার লড়াই। শেষপর্যন্ত অপরাজিত থেকে করেন ৪৭ রান। শেষ চার ব্যাটসম্যানের কেউ দুই অংকের কোঠা না ছুতে পারলে ৪০০ রানে শেষ হয় পাকিস্তানের প্রথম ইনিংস।

ইংল্যান্ডের পক্ষে ক্রিস ওকস ও স্টুয়ার্ট ব্রড ৩টি করে উইকেট পান। এছাড়া জেমস অ্যান্ডারসন নেন ২টি উইকেট।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নেমে দুর্দান্ত সূচনা পেয়েছে ইংল্যান্ড। তৃতীয় দিনেই দুই ওপেনার তুলে নিয়েছেন তাদের হাফ সেঞ্চুরি। দিন শেষে ১২০ রান সংগ্রহ করে তারা। ফলে ১৭ রান লিড পেয়েছে স্বাগতিকরা। কুক ৬৪ ও অ্যালেক্স হেলস ৫০ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করবেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :