সকাল ৯:৫৮, শনিবার, ২৫শে মার্চ, ২০১৭ ইং
/ ক্রিকেট / ‘নিরাপত্তা ব্যবস্থায় সন্তুষ্ট ইংল্যান্ড প্রতিনিধি দল’
‘নিরাপত্তা ব্যবস্থায় সন্তুষ্ট ইংল্যান্ড প্রতিনিধি দল’
আগস্ট ২০, ২০১৬

শেষ পর্যন্ত ইংলিশ ক্রিকেট দল নির্ধারিত সময়ে ( ৩০ সেপ্টেম্বর ) আসবে কি আসবে না? তা সময়ই বলে দেবে। তবে বাংলাদেশের ক্রিকেট সমর্থক ও অনুরাগীরা আশায় বুক বাঁধতেই পারেন। যে পর্যবেক্ষক দলের সরেজমিন প্রতিবেদনের ওপর ইংল্যান্ড ক্রিকেট দলের বাংলাদেশ সফর অনেকটাই নির্ভর করছে সে ইংল্যান্ড প্রতিনিধি দল বাংলাদেশের নেয়া নিরাপত্তা ব্যবস্থার বর্ণনায় সন্তুষ্ট।

ইসিবি এখন পর্যন্ত আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে বাংলাদেশ সফর নিশ্চিতে খবর প্রকাশ না করলেও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কর্মকর্তাদের আশা , ইংল্যান্ড প্রতিনিধি দল সন্তুষ্টচিত্তে ফিরে গেছে। হাওয়া থেকে পাওয়া খবর নয়, ক্রিকেট পাড়ার গুঞ্জনও নয় স্বয়ং বিসিবি মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুসের দাবি এটা।

শনিবার মিডিয়ার মুখোমুখি হয়ে জালাল ইউনুস জানান, `ইংল্যান্ড প্রতিনিধি দল অবশ্যই খুশি হয়েছে। তারা সন্তুষ্ট। জালালের আশা , ইংলিশ নিরাপত্তা পর্যবেক্ষক দল দেশে ফিরে ইসিবির সঙ্গে বৈঠকে বসবে। আনুষ্ঠানিক রিপোর্টও দিবে। সেটা ইতিবাচক হলেই হয়ত ইসিবি ইতিবাচক ঘোষনা দেবে।`

কবে নাগাদ সে ঘোষনা আসতে পারে ? এমন প্রশ্নর জবাবে বিসিবি মুখপাত্র বলেন, `এর কোন বাঁধা ধরা সময় সীমা নেই। আমরাও ( বিসিবি ) কোন চাপ দিচ্ছি না। পর্যবেক্ষক দল নিজেদের মতই সব করে যাচ্ছে।`

ইংল্যান্ড প্রতিনিধি দলের সামনে কি রকম নিরাপত্তা পরিকল্পনা উপস্থাপন করা হয়েছে ? এমন কৌতূহলী প্রশ্নের জবাবে জালাল ইউনুস বলেন, `বাংলাদেশ সফরে এসে ইংল্যান্ড প্রতিনিধি দল যারপরনাই সিরিয়াস ছিল। তারা সম্ভাব্য টিম হোটেল, মাঠ ও বিমান বন্দর সব জায়গায় স্বশরীরে গেছেন। সেখানে কি রকম নিরাপত্তা ব্যবস্থা নেয়া হবে, সংশ্লিষ্টদের কাছ থেকে তাও শুনেছেন। ইতিমধ্যে তারা আমাদের দেশের কয়েকটি নিরাপত্তা ও গোয়েন্দা সংস্থার সাথে কথা বলেছেন।

এর বাইরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়েও একটি সভা হয়েছে। সেখানে বাংলাদেশের নেয়া নিরাপত্তা ব্যবস্থার পূর্ণাঙ্গ পরিকল্পনা পেশ করা হয়। যা দেখে ইংল্যান্ড প্রতিনিধি দল সন্তুষ্ট। জালাল ইউনুস আরও জানান, ইংল্যান্ড ক্রিকেট দলের বাংলাদেশ সফর নিয়ে রাষ্ট্রের সর্বোচ্চ পর্যায়ও অবগত। সেখানেও কথা বার্তা চলছে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :