সকাল ৮:৩৩, বৃহস্পতিবার, ২৭শে জুলাই, ২০১৭ ইং
/ ফুটবল / ডেনমার্ককে উড়িয়ে শেষ আটে নেইমাররা
ডেনমার্ককে উড়িয়ে শেষ আটে নেইমাররা
আগস্ট ১১, ২০১৬

স্পোর্টস ডেস্ক : অবশেষে গোলের দেখা পেল ব্রাজিল। গ্রুপের শেষে ম্যাচে ডেনমার্ককে ৪-০ গোলে উড়িয়ে অলিম্পিক ফুটবলের কোয়ার্টার-ফাইনালে উঠেছে স্বাগতিকরা। রিও গেমসের পঞ্চম দিনে বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকালে হওয়া এই ম্যাচে জোড়া গোল করেন
সান্তোসের ফরোয়ার্ড গাব্রিয়েল বারবোসা।

 

লক্ষ্যভেদ করেন অন্য দুই ফরোয়ার্ড গাব্রিয়েল জেসুস ও লুয়ানও। সমর্থকদের দুয়ো থেকে এবার তাই রক্ষা পায় নেইমাররা। দক্ষিণ আফ্রিকা ও ইরাকের সঙ্গে গোলশূন্য ড্রয়ে ছিটকে পড়ার শঙ্কায় পড়ে গিয়েছিল অলিম্পিক ফুটবলের অধরা সোনার পদকটা পাওয়ার লক্ষ্যে গেমস শুরু করা ব্রাজিল। শেষ পর্যন্ত ৫ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের শীর্ষস্থান পেল ব্রাজিল। সাও পাওলোতে আগামী শনিবার কোয়ার্টার-ফাইনালে তাদের প্রতিপক্ষ কলম্বিয়া। রানার্সআপ ডেনমার্কের প্রতিপক্ষ নাইজেরিয়া। জয়ের জন্য মরিয়া ব্রাজিল শুরু থেকেই আক্রমণে যায়।

 

২৬তম মিনিটে দগলাস কস্তার নীচু ক্রসে কাছ থেকে নেওয়া শটে গোল করেন গাবিগোল হিসেবে পরিচিত বারবোসা। লুয়ানের পাসে ৪০তম মিনিটে ব্যবধান বাড়ান ১৯ বছর বয়সী জেসুস। এরপর নিজেই তৃতীয় গোলটি করেন গ্রেমিওর ফরোয়ার্ড লুয়ান। ৮০তম মিনিটে বড় জয় নিশ্চিত করেন গাবিগোল। আগের দুই ম্যাচের চেয়ে ভালো খেলেন নেইমার। অন্য ফরোয়ার্ডরা জাল খুঁজে পাওয়ায় সমর্থকরাও দলের উপর আস্থা ফিরে পেয়েছে। আগের গোলশূন্য দুই ড্র ম্যাচে ক্ষোভ প্রকাশ করা দর্শকরা এবার ব্রাজিলের পক্ষে শ্লোগান দেয়। দুই বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা আর গতবারের চ্যাম্পিয়ন মেক্সিকো গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে। অন্য ম্যাচে ফিজিকে ১০-০ গোলে উড়িয়ে দেওয়া জার্মানির শেষ আটের প্রতিপক্ষ পর্তুগাল।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :