দুপুর ১:১৯, সোমবার, ২৪শে এপ্রিল, ২০১৭ ইং
/ রিও অলিম্পিক / ক্ষমা চাইলো যুক্তরাষ্ট্র অলিম্পিক কমিটি
ক্ষমা চাইলো যুক্তরাষ্ট্র অলিম্পিক কমিটি
আগস্ট ২০, ২০১৬

রিও অলিম্পিকে চার মার্কিন সাঁতারু রায়ান লোকটি, জ্যাক কঙ্গার, গুনার বেঞ্জ ও জেমস ফেইগেনের অসৌজন্যমূলক আচরণের কারণে অলিম্পিকের আয়োজক ও ব্রাজিলিয়ানদের কাছে ক্ষমা চাইলো যুক্তরাষ্ট্রের অলিম্পিক কমিটি।

ঘটনার শুরু গত রোববার। একটা পার্টি থেকে ফেরার পথে ছিনতাইয়ের শিকার হয়েছেন দাবি করে শোরগোল ফেলে দিয়েছিলেন যুক্তরাষ্ট্রের তারকা সাঁতারু লোকটি ও তার সতীর্থরা। তবে পুলিশের কাছে দেওয়া চারজনের বক্তব্যে ধরা পড়ে অসংগতি। লোকটি একজন ছিনতাইকারীর কথা বললেও ফেইগেন জানিয়েছেন, ছিনতাইকারী ছিল কয়েকজন। পরে একটা সিসিটিভি ক্যামেরার ফুটেজে দেখা গেছে, কথিত ছিনতাইয়ের পর চারজন হাসতে হাসতে অলিম্পিক ভিলেজে ঢুকছেন।

ব্রাজিলের পুলিশ অবশ্য এই তিনজনের বিরুদ্ধে আর কোনো অভিযোগ আনা হয়নি। তবে পুরো ঘটনার জন্য ক্ষমা চেয়েছে যুক্তরাষ্ট্রের অলিম্পিক কমিটি। ওই কমিটির পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে,‘ এমন একটি আয়োজনের মধ্যে অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য আমরা ক্ষমা চাইছি অলিম্পিক কর্তৃপক্ষ ও ব্রাজিলের জনগণের কাছে।’

রিও পুলিশ জানিয়েছে, ওই তিনজনকে জিজ্ঞাসাবাদের পর ছেড়ে দেওয়া হয়েছে। তারা স্বীকার করেছেন, একটা গ্যাস স্টেশনে নিজেদের অপকর্ম ঢাকতেই ওই মিথ্যা গল্প ফাঁদা হয়েছিল। পার্টি থেকে ফেরার পর এক গ্যাস স্টেশনে গাড়ি থামিয়েছিলেন চারজন। সেখানে বাথরুম ভাংচুর করার পর দুই নিরাপত্তাকর্মীর সঙ্গে উত্তপ্ত বাক্যবিনিময় হয় তাঁদের। ওই দুজন লোকটিদের পুলিশে ধরিয়ে দিতে চেয়েছিলেন। শেষ পর্যন্ত ৫০ ডলার জরিমানা দিয়ে চলে আসেন সাঁতারুরা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :