রাত ১২:৪৯, মঙ্গলবার, ২৪শে জুলাই, ২০১৭ ইং
/ ক্রিকেট / ক্যারিয়ারের শেষ ওয়ানডেতে দিলশানের ৪২ রান
ক্যারিয়ারের শেষ ওয়ানডেতে দিলশানের ৪২ রান
আগস্ট ২৮, ২০১৬

১৯৯৯ সালের ১১ ডিসেম্বর। এই দিনে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয়েছিল তিলকরত্নে দিলশানের। এরপর শ্রীলঙ্কার হয়ে ১৭ টি বছর প্রতিনিধিত্ব করেছেন তিনি। টেস্ট ক্রিকেটের সাদা জার্সি তুলে রেখেছেন আগেই, তুলে রাখবেন রঙ্গিন জার্সিও। আজ রোবাবার ক্যারিয়ারের শেষ ওয়ানডে ইনিংসটা খেলে ফেলেছেন দিলশান। মাঠে নামার সময়ই সতীর্থরা সারিবদ্ধ হয়ে ব্যাট উঁচিয়ে অভিবাদন জানান দিলশানকে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে এই বিদায়ী একদিনের ম্যাচে ৪২ রান করেছেন লঙ্কান এই ক্রিকেটার। অসিদের বিপক্ষে উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে মাঠে নামেন দিলশান। ৬৫ বলে তার ইনিংসটি সমৃদ্ধ ছিল ৫ চারে। অ্যাডাম জাম্পার বলে জর্জ বেইলির হাতে ক্যাচ তুলে দেন তিনি। সাজঘরে ফেরার সময় দর্শকরা করতালি দিয়ে তাকে অভিবাদন জানান।

রানগিরি ডাম্বুলা স্টেডিয়ামে দিলশানের বিদায়ী ওয়ানডেতে শ্রীলঙ্কা আগে ব্যাট করে ২২৬ রানে অলআউট হয়েছে। জয়ের জন্য অসিদের সামনে ২২৭ রানের টার্গেট ছুড়ে দিয়েছে স্বাগতিকরা। টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কার অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস। শুরুটা অবশ্য ভালো হয়নি। দলীয় ৬ রানেই গুনাথিলাকার (৫) ইউকেটটি হারিয়ে ফেলে লঙ্কানরা। ২৩ রানের নেই দুই উইকেট। তৃতীয় উইকেটে দিনেশ চান্দিমালের সঙ্গে ৭৩ রানের পার্টনারশিপ গড়ে দলকে ভালো অবস্থান নেয়ার চেষ্টা করেন দিলশান।

তবে শেষ ওয়ানডেতে ফিফটিও করতে পারেননি দিলশান। ৪২ রানেই থামে তার ব্যক্তিগত ইনিংসের দৌড়। তবে সেঞ্চুরি আদায় করে নিতে ভুল করেননি চান্দিমাল। দলের বিপর্যয়ের মধ্যে ১৩০ বলে ৭টি চারে ১০২ রানের মহামূল্যবান ইনিংস দলকে উপহার দেন উইকেটরক্ষক এই ব্যাটসম্যান। তিনি শিকার জেমস ফকনারের।

১০ ওভারে ৩৮ রান খরচায় ৩ উইকেট নিয়ে অস্ট্রেলিয়ার সেরা বোলার জাম্পা। দুটি করে উইকেট পকেটে পুরেছেন মিচেল স্টার্ক, জন হেস্টিংস ও জেমস ফকনার। একটি উইকেট নিয়েছেন জশ হ্যাজেলউড।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :