সকাল ৮:১১, শনিবার, ২৩শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ Top News / ৪০ বছরে পা দিল ক্রীড়াজগত
৪০ বছরে পা দিল ক্রীড়াজগত
জুলাই ২১, ২০১৬

হোক খেলাধুলা বিষয়ক সরকারি পত্রিকা; কিন্তু ক্রীড়া পাক্ষিক ক্রীড়াজগতকে মনে করা হয়, বাংলাদেশের ক্রীড়াঙ্গনের লাইভ আর্কাইভ। স্বাধীনতার কয়েকবছর পরই যাত্রা শুরু করা জনপ্রিয় এই পাক্ষিকটি এক এক করে পার করে ফেলেছে ৩৯টি বছর। এবার পা দিয়েছে ৪০ বছরে। ৪ দশক ধরে বাংলাদেশের খেলাধুলাকে এক মলাটের ভেতর বন্দী করে পাঠকের সামনে উপস্থাপন করে যাচ্ছে জনপ্রিয় ম্যাগাজিনটি।

বুধবার (২০ জুলাই) ৪০তম বছরে পা দিয়েছে জাতীয় ক্রীড়া পরিষদ কর্তৃক প্রকাশিত দেশের সবচেয়ে পুরোনো ক্রীড়া পাক্ষিক ক্রীড়াজগত। বুধবার ক্রীড়াজগত কার্যালয়ে পত্রিকাটির ৪০ বছরে পদার্পণ অনুষ্ঠান জাকজমকপূর্ণভাবে পালন করেছে ক্রীড়াজগত পাঠক ফোরাম। কেক কেটে সূচনা করা হয় ৪০ বছর পদার্পন অনুষ্ঠান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় ক্রীড়া পরিষদের সচিব (যুগ্ম সচিব) অশোক কুমার বিশ্বাস। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন,‘আগামী বছর ক্রীড়াজগত-এর ৪০ বছরপূর্তি অনুষ্ঠান মহাধূমধামে আয়োজন করা হবে। ক্রীড়াজগত শুধু আমাদেরই নয়; সারা দেশের ক্রীড়াঙ্গনের আর্কাইভ। আপনাদের লেখায় ভালোবাসায় এই প্রতিষ্ঠানটি সমৃদ্ধ হয়েছে; হচ্ছে। আগামীতেও আপনারা লেখক-সাংবাদিকরা এই প্রতিষ্ঠানের মর্যাদা ও গৌরবের সঙ্গে সম্পৃক্ত থাকবেন বলেই আমার বিশ্বাস। আপনাদের পরামর্শ নিয়েই আমরা আরো অনেক দূরে পথ পাড়ি দিতে চাই।’

Krirajagat

ক্রীড়াজগত পাঠক ফোরামের সভাপতি জালাল হোসেন লাইজু ঢাকায় বাইরে থাকায় এই সভায় সভাপতিত্ব করেছেন ফোরামের উপদেষ্ঠা লেখক ইকরামুজ্জামান। ক্রীড়াজগতের পথ-পরিক্রমার ৪০ বছরের সূচনা দিনে ক্রীড়াজগতের নির্বাহী সম্পাদক এবং জাতীয় ক্রীড়া পরিষদের জনসংযোগ কর্মকর্তা আরিফ সোহেলের সঞ্চালনে অনুষ্ঠানে আরো বক্তব্য রেখেছেন-জাতীয় ক্রীড়া পরিষদের পরিচালক (উন্নয়ন ও পরিকল্পনা) নারায়ণ দেবনাথ, ক্রীড়াজগতের সম্পাদক মাহমুদ হোসেন খান দুলাল, কবি সানাউল হক খান, বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতির সাবেক সভাপতি হাসান উল্লাহ খান রানা, দি ডেইলি স্পোর্টস টোয়েন্টিফোরের সম্পাদক রফিকুল ইসলাম, পাঠক ফোরামের আফজাল হোসেন, বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতির সাধারণ সম্পাদক রেজাওয়ান উজ জামান রাজিব।

ক্রীড়াজগত-এর ৪০ বছরে পর্দাপণ অনুষ্ঠানে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশনের উপ-মহাসচিব আশিকুর রহমান মিকু, বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনুর, খেলার ভুবন সম্পাদক এবং মোহামেডানের অন্যতম পরিচালক সারওয়ার হোসেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :