দুপুর ১২:৩৩, সোমবার, ২৭শে মার্চ, ২০১৭ ইং
/ ক্রিকেট / ২০২২ সালে অবসর নেবেন তামিম
২০২২ সালে অবসর নেবেন তামিম
জুলাই ১, ২০১৬

আন্তর্জাতিক ক্রিকেটে পথচলার পর থেকে প্রায় ৯ বছর পার করে ফেলেছেন টাইগার ওপেনার তামিম ইকবাল। ক্যারিয়ারের এই ৯ বছরে অনেক সাফল্য তিনি উপহার দিয়েছেন বাংলাদেশের ক্রিকেটকে। এবার তামিম জানালেন লাল-সবুজদের হয়ে আরও ছয় বছর খেলতে ইচ্ছুক তিনি।

ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ‘ক্রিকইনফো’র বিশেষ সাক্ষাৎকারে তামিম জানিয়েছেন, ‘আমি আরও ছয় বছর খেলতে চাই। সত্যিই আমি যেকোনো একটি ফরম্যাটে ১০ হাজার রান করতে চাই। টেস্টে সেটা কঠিন হবে বলে মনে হচ্ছে। তবে যদি আরও ১৫০টি ওয়ানডে খেলতে পারি তাহলে তা সম্ভব। আর দেশের হয়ে আরও ছয় বছর খেলা চালিয়ে যেতে চাই। তার হিসেবে ২০২২ সালে অবসর নেবেন তিনি।

ওয়ানডেতে ৩৯.৪৬, টেস্টে ৩১.৬৩ আর টি-টোয়েন্টিতে ২৪.৫৫ গড়ে ব্যাট করা তামিম জানান, ২০১০ সালটি আমার জন্য দুর্দান্ত ছিল। ২০১৫ সালেও আমি পরিকল্পনা করেছি কি কি অর্জন করতে হবে। পরিকল্পনা মতো আমার অর্জনগুলো ধরা দিয়েছে। চেয়েছিলাম ২০১৫ সালে সব ফরমেটে এক হাজার রান পূর্ণ করবো। লক্ষ্য ছিল টেস্টে এবং ওয়ানডেতে ৫০ এর উপরে ব্যাটিং গড় ধরে রাখবো। আমি সেটির কাছাকাছি করেছি। নিজের ব্যাটিংয়ের ফল দেখে তৃপ্ত হয়েছি।

পাঁচ বছর আগের কথা মনে করিয়ে দিয়ে তামিম জানান, তখন মোটামুটি ম্যাচের ফল বলে দেওয়া যেত। কিন্তু, এখন টাইগারদের সময় বদলেছে। বাংলাদেশ ক্রিকেটে অনেক উন্নতি করেছে। তামিমের মতে, লাল-সবুজরা ভালো পারফর্ম করছে দেখেই অন্য দলগুলো তাদের বিপক্ষে খেলতে চাইছে না।

২৭ বছর বয়সী তামিম টাইগারদের হয়ে তিন ফরম্যাটেই সর্বোচ্চ রানের মালিক। ১৫৩ ওয়ানডে ম্যাচে ৪ হাজার ৭১৩ রান করেছেন তিনি। সাদা পোশাকে ৪২টি টেস্ট ম্যাচ খেলে করেছেন ৩ হাজার ১১৮ রান। আর ৫২টি টি-টোয়েন্টি ম্যাচে বাঁহাতি এই ওপেনারের রান ১ হাজার ১৫৪।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :