দুপুর ১:৫৮, শুক্রবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৭ ইং
/ ক্রিকেট / সেই আকিব জাভেদকেই স্বল্প সময়ের জন্য পাচ্ছেন মাশরাফিরা
সেই আকিব জাভেদকেই স্বল্প সময়ের জন্য পাচ্ছেন মাশরাফিরা
জুলাই ২৬, ২০১৬

হিথ স্ট্রিকের বিদায়ের পর বাংলাদেশের বোলিং কোচ হিসেবে তাকেই একপ্রকার নির্বাচন করে নিয়েছিল ক্রিকেট বোর্ড; কিন্তু পাকিস্তানের সাবেক পেসার আকিব জাভেদ বিসিবির প্রস্তাব সরাসরি নাকচ করে দেন। জানিয়ে দেন তিনি বাংলাদেশে আসবেন না।

অথচ সেই আকিব জাভেদই স্বল্প সময়ের জন্য বোলিং কোচ হিসেবে আসছেন বাংলাদেশে। তিনি মূলতঃ কাজ করবেন হাই পারফরমেন্স (এইচপি) ইউনিটের চলমান ক্যাম্পে থাকা পেসারদের নিয়ে। তবে, একই সঙ্গে বাংলাদেশে থাকাকালীন মাশরাফি-রুবেল-তাসকিনসহ জাতীয় দলের পেসারদের নিয়েও স্বল্প পরিসরে কাজ করবেন তিনি।

বিষয়টা এখন মোটামুটি নিশ্চিত। আকিব জাভেদের ঢাকায় আসার দিনক্ষণও প্রায় নির্ধারিত। আগামী ২৯ জুলাই ঢাকা আসার কথা রয়েছে আরব আমিরাতের কোচ হিসেবে দায়িত্ব পালন করা এই পাকিস্তানি।

স্বল্প সময়ের এই সফরে মোট দশদিন ঢাকায় থাকবেন আকিব জাভেদ। বিসিবি তাকে নিয়োগ দিয়েছে হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটের বোলিং পরামর্শক হিসেবে। এই দশদিনের মধ্যে এইচপির পেসারদের নিয়ে কাজ করবেন ৭ দিন। শেষ তিনদিন তিনি যোগ দেবেন জাতীয় দলের চলমান ক্যাম্পে। ওই সময় তিনি কাজ করবেন জাতীয় দলের পেসারদের নিয়ে।

আকিব জাভেদের নিয়োগ সম্পর্কে বিসিবির ক্রিকেপ পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান বলেন, ‘পেস বোলিং সম্পর্কে আকিব জাভেদের জানা-শোনা এবং জ্ঞানের ভাণ্ডার বিশাল। আমাদের বিশ্বাস, তার এই স্বল্প সময়ের ঢাকা সফরে উদীয়মান পেসার এবং জাতীয় দলের পেসারদের বেশ উদ্বুদ্ধ করবে এবং তার অভিজ্ঞতা শেয়ার করবেন আমাদের বোলারদের সাথে।’

হিথ স্ট্রিকের বিদায়ের পর বোলিং কোচ খুঁজতে গিয়ে কিছুদিন আগেই বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, হিথ স্ট্রিকের উত্তরসূরি হিসেবে তাদের পছন্দ পাকিস্তানের আকিব জাভেদ; কিন্তু পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফ্র্যাঞ্চাইজি লাহোর কালান্দার্সের ডিরেক্টর অব ক্রিকেট হিসেবে দায়িত্ব নেয়ার কারণে বিসিবির প্রস্তাব ফিরিয়ে দেন আকিব। তবে পূর্ণকালীন দায়িত্ব নিতে অপারগ হলেও বাংলাদেশে স্বল্প মেয়াদে কাজ করার আগ্রহের কথা তখনই জানিয়ে রেখেছিলেন তিনি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :