সকাল ৭:২৪, রবিবার, ২৬শে মার্চ, ২০১৭ ইং
/ ক্রিকেট / সাফল্যের ধারাবাহিকতা ধরে রাখতে চান তামিম
সাফল্যের ধারাবাহিকতা ধরে রাখতে চান তামিম
জুলাই ২৭, ২০১৬

অনেকটা স্বপ্নের মতই কেটেছে ২০১৫ সালে বাংলাদেশের ক্রিকেটে। তেমনি দুর্দান্ত একটা বছর গেছে দলের অন্যতম সেরা ব্যাটসম্যান তামিম ইকবালেরও। গত বছরই খুলনা টেস্টে পাকিস্তানের বিপক্ষে চাপের মধ্যে থেকেও ডাবল সেঞ্চুরি করেছিলেন এ বাঁ-হাতি। টেস্ট ক্রিকেটে প্রায় দেড় বছরের বড় একটা গ্যাপ থাকলেও আবার সেখান থেকেই শুরু করতে চান বাংলাদেশের এ ড্যাশিং ওপেনার।

বুধবার মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামের বিসিবি কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে তামিম বলেন, ‘আমি গত বছর একটা ভালো ছন্দে ছিলাম, তখন যদি আরো কিছু ম্যাচ খেলতে পারতাম তাহলে আমার পারফরম্যান্স আরো ভালো হতে পারতো। চেষ্টা থাকবে, আমার যে মাইন্ডসেট ছিল, যে ব্যাটিং এপ্রোচ ছিল, সেই ব্যাটিং এপ্রোচ ও মাইন্ডসেট ধরে রাখতে। বাকিটা ভাগ্যের ওপর নির্ভর করবে।’

একজন ক্রিকেটার যখন ভালো ছন্দে থাকে তখন যত বেশি সম্ভব ম্যাচ খেলা উচিত বলে মনে করেন তামিম। তবে জিনিসটা আইসিসির এফটিপির ওপর থাকায় মেনে নিয়েছেন তিনি।

আগামী অক্টোবরে ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে সিরিজ খেলবে বাংলাদেশ। আর ইংলিশদের বিপক্ষে বরাবরই দারুণ পারফরম্যান্স করে থাকেন দেশ সেরা এ ওপেনার। এবারও সে সফলতা ধরে রাখতে চান তিনি। তবে আগে হয়েছে বলে এবারও হয় যাবে এমনটা ভাবছেন না তামিম। কষ্ট করেই রান করতে হবে।

‘আগে ভালো খেলেছি তাই এবারও ভালো খেলবো এমন কোনো কিছু না। ইংল্যান্ডের বিপক্ষে রান করা সবসময়ই চ্যালেঞ্জিং। কারণ ওদের বেশ কিছু মানসম্মত বোলার আছে। আমাদের সেরা ক্রিকেট খেলেই ওদের বিপক্ষে রান করতে হবে। আমাকে আরো বেশি কষ্ট করতে হবে। যদি প্রসেস ঠিক রাখি এবং মাইন্ডসেট ঠিক রাখি, তাহলে সফল হবার সুযোগ থাকবে।’

উল্লেখ্য, ইংল্যান্ডের বিপক্ষে চারটি টেস্ট খেলেছেন তামিম। আট ইনিংসে চারটি হাফ সেঞ্চুরি ও দুটি সেঞ্চুরিসহ ৬৩.১২ গড়ে মোট ৫০৫ রান করেন এ ড্যাশিং ব্যাটসম্যান।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :