রাত ১:৪০, রবিবার, ২৫শে মার্চ, ২০১৭ ইং
/ ক্রিকেট / সাকিবের ব্যাটে-বলে জ্যামাইকার টানা দ্বিতীয় জয়
সাকিবের ব্যাটে-বলে জ্যামাইকার টানা দ্বিতীয় জয়
জুলাই ১৭, ২০১৬

সাকিবের অলরাউন্ড নৈপুণ্যে টানা দ্বিতীয় জয় পেলো জ্যামাইকা তালাওয়াহস। নিজেদের ষষ্ট ম্যাচে সেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টসকে ১০৮ রানের বড় ব্যবধানে হারিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে গেইল বাহিনী।

কিংস্টনে টস হেরে ব্যাট করতে নেমে দলীয় ২০ রানে দুই উইকেট হারিয়ে শুরুতে চাপে পড়ে জ্যামাইকা। তৃতীয় উইকেটে রোভম্যান পাওয়েলকে সঙ্গে নিয়ে ৭৪ জুটি গড়ে দলকে টেনে বড় সংগ্রহের দিকে নিয়ে যান কুমার সাঙ্গাকারা।  রোভম্যান পাওয়েল ২৩ বলে ৩৫ রান করে ফিরে গেলেও সাঙ্গাকারা। ৪৭ বলে ৭টি চার ও দুটি ছক্কায় ৬৫ রানের দারুণ এক ইনিংস খেলেন অভিজ্ঞ সাঙ্গাকারা।

এরপর টানা দুই বলে তিনি এবং আন্দ্রে রাসেল ফিরে যাওয়ার পর প্রায় একাই দলকে দুইশ’ রানের দিকে নিয়ে যান ছয় নম্বরে নামা সাকিব। তার ঝড়ো ব্যাটিংয়ে শেষ ৪ ওভারে ৪৪ রান সংগ্রহ করে জ্যামাইকা। ১৭ বলে ৫টি চার ও একটি ছক্কায় ৩৪ রান করে অপরাজিত থাকেন সাকিব।

shakib

জ্যামাইকার দেওয়া বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে সেন্ট কিটস। সর্বোচ্চ ২৩ রান করেন জোনাথন কার্টার। এভিন লুইসের ব্যাট থেকে আসে ১৭ রান। শেষ পর্যন্ত ১৫ ওভার ৫ বলে ৭৫ রানে অলআউট হয়ে যায় ডু প্লেসির দল।

১৯ রানে তিন উইকেট নিয়ে জ্যামাইকার সেরা বোলার কেসরিস উইলিয়ামস। এছাড়া দুই ওভার ২ রান দিয়ে ২ উইকেট নেন সাকিব। এছাড়া  ডেল স্টেইন (২/৫) ও রাসেলও (২/১১) নেন দুটি করে উইকেট।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :