সন্ধ্যা ৭:৫৭, বৃহস্পতিবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৭ ইং
/ ক্রিকেট / শ্রীলংকা নয়, অস্ট্রেলিয়ার সমর্থক মুরালির বাবা
শ্রীলংকা নয়, অস্ট্রেলিয়ার সমর্থক মুরালির বাবা
জুলাই ২৫, ২০১৬

ছেলে শ্রীলংকান, খেলা হচ্ছে শ্রীলংকার মাটিতে আর তিনি কি সমর্থন দিবেন অস্ট্রেলিয়াকে? এমন লোক পুরো শ্রীলংকায় খুঁজে পাওয়া কষ্টকর। কিন্তু ক্রিকেট কিংবদন্তি মুত্তিয়াহ মুরালিধরনের বাবা সে সব সমীকরনকে তোয়াক্কা না করে শ্রীলংকার বিপক্ষে ম্যাচে অস্ট্রেলিয়াকে সমর্থন দিবেন বলে ঠিক করেছেন। কিন্তু কারণ কী? কী এমন আছে অস্ট্রেলিয়ার ভেতর যে স্বদেশ ছেড়ে ভিনদেশীদের সমর্থন দেওয়ার জন্য উঠে পড়ে লেগেছেন সিন্নাসামি মুত্তিয়াহ?

মুরালিধরনের বাবা সিন্নাসামি মুত্তিয়াহ মূলত একটি বিস্কুট ফ্যাক্টরির মালিক। ‘লাকিল্যান্ড বিস্কুট ম্যানুফেকচুরেস’ নামক সেই প্রতিষ্ঠানে ২০০ লোক কাজ করে। এটি শ্রীলংকার তৃতীয় বৃহৎ বিস্কুট রপ্তানিকারক প্রতিষ্ঠান। কিন্তু এটার সঙ্গে অস্ট্রেলিয়াকে সমর্থন দেওয়ার সম্পর্ক কী? এই ফ্যাক্টরি থেকেই অস্ট্রেলিয়া অধিকাংশ সময়েই বিস্কুট নিয়ে থাকে নিজেদের দেশে। এটি ছাড়াও আরেকটি বড় কারণ রয়েছে।

বর্তমানে অস্ট্রেলিয়ার স্পিন বোলিং কোচের দায়িত্ব পালন করছেন সিন্নাসামির ছেলে মুরালিধরন। ছেলের জন্যেই অস্ট্রেলিয়ার জন্য গলা ফাটাবেন এই ৭৩ বছর বয়সী সিন্নাসামি। তিনি বলেন, ‘আমি টিভিতে খেলা দেখবো। আমার সমর্থন আগে ছিল শ্রীলংকার জন্য। আর এখন আমি অস্ট্রেলিয়াকে সমর্থন দিব। আমি আমার ছেলেকে উৎসাহ দেওয়ার জন্যেই এটি করবো।’

মুরালিধরনের বদৌলতেই বেড়ে গেছে অসিদের স্পিন শক্তি। শ্রীলংকা ‘এ’ দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে স্টিভেন ও’কেফের ১০ উইকেট নেওয়াটাই সেটি প্রমাণ করে। সিন্নাসামি আরো বলেন, ‘শ্রীলংকার ক্রিকেটে এখন রাজনীতি ঢুকে গেছে। মাহেলা এবং সাঙ্গাকারা দুই সেরা খেলোয়াড় চলে গেছে। মুরালি চলে যাওয়ার পর অনেকেই ভেঙ্গে পড়েছিল। আর এখন পুরো শ্রীলংকাই ভেঙ্গে পড়লো।’ ২৬ জুলাই সিরিজের প্রথম টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে অস্ট্রেলিয়া।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :