বিকাল ৪:৩৭, মঙ্গলবার, ২৩শে মে, ২০১৭ ইং
/ ফুটবল / মরিনহোর কাছে রোনালদো নয়, মেসিই সেরা
মরিনহোর কাছে রোনালদো নয়, মেসিই সেরা
জুলাই ২১, ২০১৬

হোসে মরিনহো তো স্রেফ ম্যারাডোনার কাতারে নেমে এলেন! ম্যারাডোনা যেমন এক সময় লিওনেল মেসিকেই সর্বক্ষেত্রে এগিয়ে রাখতেন। মেসির মাঝে নিজের ছায়া দেখতেন; কিন্তু কিছুদিন আগেও নিজের অবস্থান থেকে সরে এসে মেসির সমালোচনা করলেন। বলেছিলেন, মেসি আর্জেন্টিনার অধিনায়ক হওয়ার যোগ্য নন। ম্যারাডোনার মত অবস্থান নিলেন হোসে মরিনহোও। তার কাছে এতদিন বিশ্বসেরা ফুটবলার ছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো; কিন্তু কী এমন হলো যে, হঠাৎ রোনালদোর চেয়ে মেসিই হয়ে গেলেন তার কাছে সেরা ফুটবলার।

এই তো মাত্র ক’দিন আগে ইউরো জিতেছিলেন ক্রিশ্চিয়ানো। ওই সময় পর্তুগালের জার্সি পরে ছবিও পোস্ট করেছিলেন মরিনহো। নিজ দেশের সাফল্যে যারপরনাই উচ্চসিত হয়েছিলেন; কিন্তু হঠাৎ করেই যখন তাকে বলা হলো সর্বকালের সেরা তিন ফুটবলার বাছাই করে নিতে। তখন, মরিনহো বললেন, তার কাছে সর্বকালের সেরা তিন ফুটবলার হলেন পেলে, ম্যারাডোনা এবং লিওনেল মেসি।

এই একটি প্রশ্নে এসে রোনালদোকে পেছনে ঠেলে দিলেন মরিনহো। অথচ, নিজ দেশের বলেই নয় শুধু রিয়াল মাদ্রিদে থাকাকালে তিন বছর রোনালদোর বস ছিলেন মরিনহো। ওই সময় তো মেসিকে সেরা মানতেই চাইতেন না। মরিনহোর কাছে ক্রিশ্চিয়ানোই দুনিয়ার সবচেয়ে সেরা ফুটবলার।

এমনকি ২০১৩ সালে যখন ফিফা ব্যালন ডি’অর জিতেছিলেন রোনালদো, তখন তিনি এমনও বলেছিলেন, ‘তিনিই (রোনালদো) হলেন সেরা। বিশ্বের সেরা। সম্ভবত সর্বকালের সেরাও। আমি কিছুদিন ম্যারাডোনার খেলা দেখেছি। পেলের খেলা দেখিনি। তবে, ক্রিশ্চিয়ানো বিস্ময়কর। এই ফুটবলারটিই বিশ্বসেরা।’

অথচ সেই মরিনহোই কি না, সর্বকালের সেরা ৩ ফুটবলার বেছে নিতে গিয়ে রোনালদোর নামই মুখে আনলেন না। পেলে-ম্যারাডোনার সঙ্গে বাছাই করলেন মেসিকেই।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :