সকাল ৭:৫১, বুধবার, ২৮শে জুন, ২০১৭ ইং
/ ক্রিকেট / বোলিং কোচের ব্যাপারে ‘ধীরে চল’ নীতি বিসিবির
বোলিং কোচের ব্যাপারে ‘ধীরে চল’ নীতি বিসিবির
জুলাই ২০, ২০১৬

প্রায় দুইমাস হলো বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে না বলে দিয়েছেন সাবেক বোলিং কোচ জিম্বাবুইয়ান হিথ স্ট্রিক। এরপর থেকে বোলিং কোচ খুঁজে চলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আগামীকাল বুধবার থেকে টাইগারদের কন্ডিশনিং ক্যাম্প শুরু হচ্ছে। অথচ এখনো চূড়ান্ত হয়নি বোলিং কোচ। এ নিয়ে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানালেন ভিন্ন কথা। এ মুহূর্তে প্রয়োজন নেই বলেই বোলিং কোচ নিয়োগে ধীরে এগিয়ে চলছেন তারা।

মঙ্গলবার বিসিবি কার্যালয়ে মিডিয়া কমিটির চেয়ারম্যান বলেন, ‘বোলিং কোচ যখন নেওয়া হবে আপনাদের জানানো হবে। ইতোমধ্যে দু’জন বোলিং কোচের সঙ্গে আমরা কথা বলেছি। একজন ৯৫ ভাগ নিশ্চিত ছিলো। তাকেই নিয়ে আসার কথা ছিলো। যেহেতু এখনই প্রয়োজন নেই, এজন্য আমরা ধীরে এগিয়ে যাচ্ছি। আশা করি সামনে খেলা ঠিকঠাক থাকলে আমরা নিয়ে আসবো।’

বিসিবি যতই বলুক ধীরে আগাচ্ছে, বাস্তবতা ভিন্ন ভিন্ন। সাম্প্রতিক সময়ে বাংলাদেশের জঙ্গিদের উত্থানে এ দেশে আশার কথা দু’বার করে চিন্তা করছেন বিদেশি কোচরা। বিশেষকরে গুলশান ও শোলাকিয়ায় সন্ত্রাসী হামলার পর পরিস্থিতি অনেকটাই ঘোলাটে হয়ে গেছে।

সকলেই এ দেশের পরিস্থিতি পর্যবেক্ষণে রাখছেন। তাই এ মুহূর্তে কোচ পেতে বিড়ম্বনায় পড়তে হচ্ছে বিসিবিকে। আর সেকথা মুখে স্বীকার করতেই দ্বিধা বিসিবির। সে কারণেই জালাল ইউনুস জানিয়েছেন ধীরে এগিয়ে যাওয়ার কথা।

অপ্রীতিকর ঘটনা এড়াতে ইতোমধ্যেই ব্যাপক নিরাপত্তার ব্যাবস্থা করেছে বিসিবি। এমনকি বিদেশি স্টাফদের নিরাপত্তা আরও জোরদার করতে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের শরণাপন্ন হয়েছে বিসিবি।

এমন কথাই জানালেন জালাল ইউনুস, ‘ইতোমধ্যেই আমরা বিসিবিতে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নিয়েছি। এছাড়া স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে আমরা আবেদন করেছি। আমাদের বিদেশী ষ্টাফরা এখানে থাকবে। তাদের যদি কোন প্রয়োজন হয় বাড়তি কোন নিরাপত্তা সেক্ষেত্রে আমরা স্বরাষ্ট্রমন্ত্রণালয় থেকে সহযোগিতা পেতে পারি। এজন্য আগে ভাগেই আমরা তাদের কাছে চিঠি দিয়ে রেখেছি।’



লাইক দিয়ে সঙ্গে থাকুন :