সকাল ৮:০৬, শনিবার, ২৩শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ ক্রিকেট / বোলিংয়ের মূল কৌশলগুলোই শেখাবেন আকিব
বোলিংয়ের মূল কৌশলগুলোই শেখাবেন আকিব
জুলাই ৩০, ২০১৬

বাংলাদেশের পেসারদের নিয়ে কাজ করতে সাতদিনের জন্য ঢাকায় এসেছেন পাকিস্তানের সাবেক পেসার আকিব জাভেদ। আর স্বল্প সময়ের এই সফরে বোলিংয়ের মূল কৌশলগুলোই শেখাবেন পাকিস্তানি এই তারকা। প্রথম দিনের কার্যক্রম শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এমনটাই জানান লাহোর ক্যালেন্ডার্সের এই টিম ডিরেক্টর।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আকিব জাবেদ বলেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ড থেকে জাতীয় দলের বোলিং কোচ হওয়ার জন্য তার সঙ্গে তিন-চার বার যোগাযোগ করা হয়। এর জন্য তিনি অনন্দিত। তবে লাহোর ক্যালেন্ডার্সের সঙ্গে চুক্তি থাকায় আর কোচ হওয়া হয়নি।

এই স্বল্প সময়ে বোলারদের কতটা শেখানো সম্ভব এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ছয়দিন খুব কম সময় না। আর আমাকে একবারে প্রথম থেকে শুরু করতে হবে না। বোলিংয়ে ভালো করার নির্দিষ্ট কিছু প্রক্রিয়া আছে। আমি এই সময়ে বোলারদের এই সব প্রক্রিয়ার সঙ্গে পরিচয় করিয়ে দেব, যাতে তারা তাদের বোলিংয়ে গতি বাড়াতে পারে।

অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশে পেস বোলার কম কেন এমন প্রশ্নের জবাবে পাকিস্তানি এই তারকা বলেন, আগে বাংলাদেশে আদর্শ কোন ফাস্ট বোলার ছিল না। এখন তাসকিন, রুবেল, মোস্তাফিজরা ভালো করছে। এদের দেখাদেখি সামনে বাংলাদেশেও ফাস্ট বোলার তৈরি হবে।

এদিকে প্রথম দিন আকিব জাবেদ এইচপি ও জাতীয় দলের বোলারদের ছাড়াও দেশীয় কোচ সরোয়ার ইমরান, মিজানুর রহমান ও মাহবুব জ্যাকির সঙ্গেও কথা বলেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :