সন্ধ্যা ৬:৩২, সোমবার, ২৪শে জুলাই, ২০১৭ ইং
/ ফুটবল / বিশ্বরেকর্ড গড়ে ম্যানইউতে যাচ্ছেন পগবা
বিশ্বরেকর্ড গড়ে ম্যানইউতে যাচ্ছেন পগবা
জুলাই ২১, ২০১৬

জুভেন্তাস দাবি করেছিল ১২০ মিলিয়ন উইরো। ম্যানইউ দাম হাঁকিয়েছিল ১০৩ ইউরো। শেষ পর্যন্ত ১১০ ইউরোতেই হলো দফারফা (প্রায় ৯৫৩ কোটি টাকা)। জুভেন্তাসের ফরাসি প্লে মেকার পল পগবা রেকর্ড ট্রান্সফারের বিনিময়েই যাচ্ছেন ইংলিশ প্রিমিয়ার লিগ ক্লাব ম্যানইউতে।

ইউরো ফাইনালে পগবা ছিলেন একেবারেই নিষ্প্রভ। যে কারণে, অনেকেই মনে করছেন পগবার মূল্য না হয় উঠে যেতো আরও অনেক বেশি। তবুও শেষ পর্যন্ত ট্রান্সফারের রেকর্ডটা গড়েই ফেললেন তিনি। পেছনে ফেলে দিলেন গ্যারেথ বেলকে।

২০১৩ সালে আরেক ইংলিশ প্রিমিয়ার লিগ ক্লাব টটেনহ্যাম হটস্পার থেকে ১০০ মিলিয়ন ইউরোর বিনিময়ে ওয়েলসের স্ট্রাইকার গ্যারেথ বেলকে কিনে নিয়ে রেকর্ড গড়েছিল রিয়াল মাদ্রিদ। আগের রেকর্ডটাও ছিল তাদের। ২০০৯ সালে ম্যানইউর কাছ থেকেই ক্রিশ্চিয়ানো রোনালদোকে ৯৪ মিলিয়ন ইউরোর বিনিময়ে কিনেছিল রিয়াল মাদ্রিদ।

বুধবারেই চুক্তির বিষয়ে দর কষাকষি শেষ হয়ে যায়। পাঁচ বছরের জন্য রেড ডেভিলদের হয়ে চুক্তিতে স্বাক্ষর করছেন পগবা। অথচ ফরাসি এই মিড ফিল্ডারকেই ২০১২ সালে ফ্রিতে ছেড়ে দিয়েছিল ম্যানইউ। চার বছর পর তাকেই কিনতে হলো রেকর্ড ট্রান্সফারের বিনিময়ে।

রিয়াল মাদ্রিদও আগ্রহী ছিল পগবাকে কেনার ব্যাপারে। তবে শেষ পর্যন্ত তাদেরকে হারিয়ে জুভেন্তাসের এই ফুটবলারকে জিতে নিল ম্যানইউ। বাৎসরিক ১৩ মিলিয়ন ইউরো পারিশ্রমিক পাবেন তিনি। জুভেন্তাসে যা পারিশ্রমিক পেতেন তিনি, তার তিনগুণ পাবেন ম্যানইউতে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :